মামলা-হামলা ও কারাগারে রেখে বিএনপির আন্দোলন দমানো যাবে না: রিজভী

|

রুহুল কবির রিজভী আহমেদ। ফাইল ছবি।

মামলা, হামলা, দমন-পীড়ন আর কারাগারে রেখে বিএনপির আন্দোলন দমানো যাবে না। বরং আরও বেগবান হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৫ এপ্রিল) কারাগার থেকে মুক্তি পেয়ে এ মন্তব্য করেন তিনি। সাড়ে চার মাসেরও বেশি সময় কারাভোগের পর এদিন বিকেলে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান রিজভী। ঈদের আগেই ৫০টি মামলায় জামিন পেয়েছিলেন তিনি। মানহানির অভিযোগে গোপালগঞ্জে করা এক মামলায় গত ১৮ এপ্রিল জামিন পেলেও জামিননামার মূল কপি কারাগারে না পৌঁছানোর কারণে ঈদের আগে তাকে মুক্তি দেয়া হয়নি। মঙ্গলবার জামিননামার মূল কপি কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছানো হলে রিজভীকে মুক্তি দেয়া হয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কারাফটকের সামনে বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রিজভীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগমও উপস্থিত ছিলেন।

গত বছরের ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে রিজভীসহ চার শতাধিক নেতাকর্মীকে আটক করে। পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ। পল্টন ও মতিঝিল থানার মামলায় গ্রেফতার দেখিয়ে রিজভীকে কারাগারে পাঠানো হয়। পরে আরও কিছু মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply