দারিদ্র্যের বিরুদ্ধে গণপ্রতিবাদ; টিনএজারদের বিক্ষোভে ইলিনয় সিনেটরের সমর্থন

|

ছবি: সংগৃহীত

কিশোর-কিশোরীদের এক বিক্ষোভের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যে। গেলো শনিবার (১৫ এপ্রিল) রাতে শিকাগো শহরের রাস্তায় হঠাৎই একদল কিশোর-কিশোরী শুরু করে বিক্ষোভ, ভাঙচুর। তবে এই ঘটনায় সমর্থন দিয়ে ইলিনয়ের স্টেট সিনেটর রবার্ট পিটার্স বলেছেন, এটি গণমানুষের বিক্ষোভ। দারিদ্র ও বৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে কিশোররা। ফক্স নিউজের খবর।

শিকাগোর ঘটনায় চলতি সপ্তাহজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়। ঘুরে বেড়াচ্ছে ঘটনার নানা ফুটেজ। সে সবে দেখা যায়, শিকাগো শহরের রাস্তায় একদল কিশোর-কিশোরী শুরু করে তুলকালাম কাণ্ড। গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ করে তারা। শোনা যায় গোলাগুলির আওয়াজও। পথচারীদের ওপর চালানো হয় হামলা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নামানো হয় পুলিশের বিশাল বাহিনী। এতে গুলিবিদ্ধ হয় দুই কিশোর। আটক করা হয় ১৫ জনকে।

তবে এই বিক্ষোভে টিনএজারদের সমর্থন দিয়েছেন ইলিনয়ের স্টেট সিনেটর রবার্ট পিটার্স। তিনি বলেন, আমি কিশোর-কিশোরিদের এই আচরণকে রাজনৈতিক কর্মকাণ্ড এবং বিশ্বাসের দৃঢ় বহিঃপ্রকাশ হিসেবেই দেখছি। এটি দারিদ্র্য এবং বিচ্ছিন্নতার বিরুদ্ধে একটি গণপ্রতিবাদ। তবে প্রতিবাদের ভাষা সহিংসতা হওয়া উচিত নয় বলেও মন্তব্য করেছেন তিনি।

আরও পড়ুন: ৭৮৭ মিলিয়ন ডলারে মানহানির মামলা নিষ্পত্তি করলো ফক্স নিউজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply