‘বাংলাদেশের ফুটবল ইতিহাসের বড় এক লজ্জা’

|

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

দুর্নীতি আর অনিয়মের অভিযোগের প্রমাণ পাওয়ায় বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক ফিফা। এ সময় সোহাগকে সব ধরনের ফুটবল কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা। এছাড়া তাকে জরিমানা করা হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা। এটাকে বাংলাদেশের ফুটবল ইতিহাসের বড় এক লজ্জা বলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক শেখ মোহাম্মদ আসলাম।

ফিফার ওয়েবসাইটে দেয়া এই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে নিষেধাজ্ঞা ও জরিমানার কথা। ফিফা জানিয়েছে, বাফুফের দেয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দেয়ার প্রমাণ মিলেছে। গোঁজামিল খুঁজে পেয়েছে সংস্থাটি। তাই এসেছে এই শাস্তি । এরইমধ্যে শাস্তির বিষয়টি জানিয়ে আবু নাঈমকে চিঠিও পাঠিয়েছে ফিফা।

এ বিষয়ে যমুনা টিভিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক শেখ মোহাম্মদ আসলাম। বাংলাদেশ সাবেক এই অধিনায়ক বলেন, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ফিফা কর্তৃক দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। ফুটবলের এই দৈন্যদশার ভেতর এ ধরনের একটি ঘটনা আমাদের খুব মর্মাহত করেছে। ফুটবল যে নিচের দিকে নেমে যাচ্ছে, এ অবস্থায় এমন ঘটনায় আমরা বিচলিত ও খুব হতাশ হয়েছি। এটা বাংলাদেশের ফুটবল ইতিহাসের বড় এক লজ্জা।

ফিফার স্বাধীন এথিক্স বা নৈতিকতা বিষয়ক কমিটির অ্যাজুডিকেটরি চেম্বারের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, সোহাগ ২০২০ সালের ফিফা এথিক্স কোডের ধারা ১৫, ১৩ ও ২৪ লঙ্ঘন করেছেন। জালিয়াতি ও মিথ্যাচারের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

আরও পড়ুন: আর্থিক অনিয়ম লুকানোয় বাফুফে সাধারণ সম্পাদক সোহাগকে ২ বছরের নিষেধাজ্ঞা দিলো ফিফা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply