হামলাকারীদের গ্রেফতারের দাবিতে ১৬ আগস্ট অবস্থান কর্মসূচি

|

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে আগামী ১৬ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন সাংবাদিক নেতারা। একইসাথে দাবি আদায় না হলে স্বরাষ্ট্রমন্ত্রীর সংবাদ বর্জনের ঘোষণাও দিয়েছেন তারা।

আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে ওই ঘোষণা দেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।

সম্প্রতি সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিক নেতাদের সংগঠনগুলো একসাথে আন্দোলন শুরু করে। বিএফইউজে ছাড়াও ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন।

এসময় সাংবাদিক নেতারা অভিযোগ করেন, বারবার তাগাদা দেয়া সত্ত্বেও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সাংবাদিকদের গ্রেফতারে কোন পদক্ষেপ নিচ্ছে না।

এদিকে শুধু রাজধানীতে নয়, সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে চলছে মানববন্ধন।

শনিবার সকালে রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে কর্মসূচির আয়োজন করে সাংবাদিক ইউনিয়ন। ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে অংশ নেন শতাধিক সাংবাদিক।

নওগাঁ প্রেসক্লাবের উদ্যোগে সকালে শহরের মুক্তির মোড়ে মানববন্ধন করেন স্থানীয় সাংবাদিকরা।
হামলাকারীদের দ্রুত খুঁজে বের করার আহ্বান জানান বক্তারা। দাবি জানান, দ্রুত তাদেরকে শাস্তির আওতায় আনার।

মানববন্ধন হয়েছে মেহেরপুরেও। সকালে শহরের প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হয়। এসময় সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান বক্তারা। এছাড়া মানববন্ধন হয়েছে ময়মনসিংহ, ঝিনাইদহ, বান্দরবান ও টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানে।

যমুনা অনলাইন: কেআর









Leave a reply