এক ঘণ্টা বন্ধ থাকার পর কমলাপুর ও চট্টগ্রামে টিকিট বিক্রি শুরু

|

সার্ভার সমস্যার কারণে এক ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে আসন্ন ঈদের রেলের অগ্রিম টিকিট বিক্রি আবার শুরু হয়েছে।

ঈদ যাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রির ৪র্থ দিন আজ। সকাল ৮টা থেকে শুরু হয় টিকিট বিক্রি। ২০ আগস্টের টিকিট দেয়া হচ্ছে আজ। গতকাল দুপুরের পর থেকেই স্টেশনে আসতে শুরু করেন যাত্রীরা। মাঝরাত নাগাদ লোকে-লোকারণ্য হয়ে যায় স্টেশন প্রাঙ্গণ।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ২০ আগস্টের টিকিটের চাহিদা এবার সবচেয়ে বেশি। চাপ বেশি থাকায় বুথের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন সাধারণ মানুষ।

তবে সবাই স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারবে বলে আশ্বাস দিয়েছে রেল কর্তৃপক্ষ। টিকিট বিক্রির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং কালোবাজারি ঠেকাতে তৎপরত আছে আইন শৃঙ্ক্ষলা বাহিনী। ১৮ আগস্ট থেকে চলবে ঈদ যাত্রার বিশেষ ট্রেন।

এই ঈদে ৩ লাখেরও বেশি যাত্রী পরিবহনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। আর টিকিট কালোবাজারি ঠেকাতে করা হচ্ছে কঠোর নজরদারি; সাথে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত। আগামীকাল আগাম টিকিট বিক্রির শেষ দিনে দেয়া হবে ২১ আগস্টের আগাম টিকেট। ১৫ আগস্ট থেকে শুরু হবে ফিরতি টিকিটের বিক্রি। ঈদুল আজহা উপলক্ষে এবার প্রতিদিন কমলাপুর থেকে সারা দেশের উদ্দেশ্যে ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। যার মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply