‘অসাধারণ’ মানুষদেরও সড়কে আইন মেনে চলতে হবে: ওবায়দুল কাদের

|

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদের সময় অনেক ভিআইপি সড়কে রঙ সাইডে চলাচল করেন। ‘অসাধারণ’রা আইন মেনে না চললে সাধারণদের বেলায় কী হবে! শৃঙ্খলা ভঙ্গ করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৯ এপ্রিল) দুপুরে বনানীতে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে ঈদে সড়কপথে যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জানান, ঈদের আগে ৫ দিন ও পরে ৭ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ঈদ যাত্রায় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হচ্ছে না উল্লেখ করে কয়েক ধাপে গার্মেন্টস ছুটি দেয়ার কথাও বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকার বললেও গার্মেন্টস মালিকরা সরকারের এসব সিদ্ধান্ত বাস্তবায়ন করেন না।

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্টদের যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান সড়ক পরিবহন মন্ত্রী। তিনি বলেন, ঈদের সময় রাস্তায় আনফিট গাড়ি চলে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে। এছাড়া ঢাকার প্রবেশদ্বারে কঠোর নিরাপত্তা দেয়ারও নির্দেশনা দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদের সময় আমার নিজের চোখে দেখা, আমাদের অনেক ভিআইপি রাস্তার রঙ সাইড দিয়ে চলাচল করেন। এখন, অসাধারণ মানুষরা যদি আইন না মানেন, তারাও দোষী।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply