শুনানির পর ছাড়া পেলেন ট্রাম্প

|

ছবি: সংগৃহীত

ফৌজদারি মামলায় গ্রেফতার ও আদালতে শুনানির পর মুক্তি পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার শুনানি শেষে ম্যানহাটনের আদালত কক্ষ ত্যাগ করেন তিনি। আদালত থেকে বেরিয়ে বাইরে পার্ক করা মোটরকেডে ওঠেন পড়েন  ট্রাম্প। কথা বলেননি গণমাধ্যমের সাথে। এমনকি সঙ্গীদের সাথেও কোনো কথা বলতে দেখা যায়নি তাকে। বিষণ্নতার চিহ্ন আঁকা ছিল আলোচিত-সমালোচিত এই সাবেক মার্কিন প্রেসিডেন্টের চোখেমুখে।

মুখ বন্ধ রাখার শর্তে সাবেক পর্ন তারকা ড্যানিয়েল স্টর্মিকে ঘুষ দেওয়ার মামলায় ডিস্ট্রিক্ট অ্যাটর্নির (ডিএ) কার্যালয়ে মঙ্গলবার আত্মসমর্পণ করেন ট্রাম্প। পরে তাকে গ্রেফতার দেখানো হয়। প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি মামলায় গ্রেফতার হন ট্রাম্প। 

আদালতে তিনি ৫৭ মিনিটের মতো অবস্থান করেন। তার বিরুদ্ধে ওঠা ব্যবসায়িক প্রতারণার ৩৪টি অভিযোগে নিজেকে নির্দোষ দাবি করেন ট্রাম্প। মামলার পরবর্তী শুনানি ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

এর আগে, স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে নিউইয়র্কের ট্রাম্প টাওয়ার থেকে গাড়িবহর নিয়ে ম্যানহাটনের আদালতে যান সাবেক মার্কিন প্রেসিডেন্ট। এ সময় শহরজুড়ে ছিল কড়া নিরাপত্তা। বিপুল সংখ্যক পুলিশ তো ছিলই, আকাশেও টহল দিচ্ছিল বিমান।

গ্রেফতারের পর মুক্ত ট্রাম্প আদালত ছাড়লেন, পরবর্তী শুনানি ৪ ডিসেম্বর

ট্রাম্প কথা না বললেও তার আইনজীবী টড ব্লাঞ্চ বলেন, আমার মক্কেল হতাশ এবং বিচলিত। এটি সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা।

ব্ল্যাঞ্চ এই বিচারকে সম্পূর্ণ রাজনৈতিক বলে অ্যাখ্যা দিয়েছেন। তিনি বলেন, ‘আজ মোটেও ভালো দিন নয় … এই দেশে এটি ঘটবে আশা করিনি। বিশেষ করে এমন একজনের সঙ্গে যিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply