প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ভাসানী বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী বহিষ্কার

|

শামীম আল মামুন,টাঙ্গাইল
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, নিরাপদ সড়ক চাই আন্দোলনে ভ্রান্তিকর গুজব ছড়ানোর অপরাধে ৬ জনকে সাময়িক বহিষ্কার ও ২ জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়। বুধবার বিকেলে বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর অফিস এ তথ্য নিশ্চিত করে।

সাময়িক বহিস্কৃতরা হলেন, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অপরাধে ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষের ১ম সেমিস্টারের জাকিয়া রহমান ও জাকিয়া বেগম, ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করার অপরাধে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থী মোঃ তানবীর হাসান, ভ্রান্তিকর গুজব ছড়ানোর অপরাধে পদার্থ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অপরাধে পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, বিভিন্ন জনের সাথে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অপরাধে গণিত বিভাগের ১ম বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী মুহাঃ ইমরান হোসেন।

এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কটূক্তি করার অপরাধে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের ৩য় বর্ষের ২য় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ১ম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

এ বিষয়ে বিশ্ব বিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানো ও বিভিন্ন জনের সাথে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে এমন ৬ জনকে সাময়িক বহিস্কার ও ২ জনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী সাত (৭) কর্মদিবসের ভিতরে ”কেন তাদের কে স্থায়ী বহিস্কার করা হবে না?” এর কারণ জানাতে বলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply