২০২৩ ক্রিকেট বিশ্বকাপের লোগো উন্মোচন

|

ছবি: সংগৃহীত

আসন্ন ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের লোগো উন্মোচন করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চলতি বছর ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। এবারের লোগোর নাম রাখা হয়েছে ‘নাভারাসা’। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে এই খবর।

রোববার (২ এপ্রিল) আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতীয় পুরাণ ‘নাট্যশাস্ত্র’এ উল্লেখিত ‘নয় রস’-এর উপর ভিত্তি করে লোগোটি ডিজাইন করা হয়েছে। সমর্থকদের আবেগকে মাথায় রেখে ‘নাভারাসা’ নাম দেয়া হয়েছে। যে ৯টি আবেগের কথা বলা হয়েছে তা হচ্ছে- আনন্দ, শক্তি, যন্ত্রণা, সম্মান, গর্ব, সাহসিকতা, গৌরব, বিস্ময় এবং আবেগ।

আগামী ৫ অক্টোবর-১৯ নভেম্বর ভারতে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। এখনও পর্যন্ত বিশ্বকাপের সময়সূচি প্রকাশিত হয়নি। গুঞ্জন আছে, এই মাসের মধ্যেই সময়সূচি প্রকাশ্যে আনা হবে।

অন্যদিকে, ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের অংশ নেয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছে। চলতি বছরের মাঝামাঝি সময়ে পাকিস্তানে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ। পাকিস্তানে গিয়ে খেলবে না বলে আগেই জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পাকিস্তানও জানায়, ভারত খেলতে না আসলে তারাও ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ খেলতে যাবে না। আর, এর মাঝেই উঠে আসে হাইব্রিড মডেল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply