যানজট, হয়রানি ও দুর্ঘটনা এড়াতে ঈদের ছুটি একদিন বাড়ানোর দাবি

|

ছবি: সংগৃহীত

ঈদযাত্রায় যানজট, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনায় প্রাণহানি কমাতে ২০ এপ্রিল (বৃহস্পতিবার) একদিনের সরকারি ছুটি বাড়ানোর আহ্বান জানিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

রোববার (২ এপ্রিল) সকালে ডিআরইউতে আয়োজিত সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তিনি। ঈদে যানজট নিয়ন্ত্রণে প্রধান সড়কে ছোট যানবাহন বন্ধে পদক্ষেপ নেয়ার দাবিও করেন তিনি।

তিনি বলেন, জাতীয় নির্বাচনের আগের বছর হওয়ায় এবারের ঈদে বেশি মানুষ গ্রামের বাড়ি যাবে। বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি মনে করে, এবারের ঈদে ঢাকা থেকে ১ কোটি ২০ লাখের বেশি মানুষ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করবে। এছাড়াও এক জেলা থেকে অন্য জেলায় আরও প্রায় ৫ কোটি মানুষ ঈদে বাড়ি যেতে পারে। এতে আগামী ১৬ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ঈদবাজার, গ্রামের বাড়ি যাতায়াতসহ নানা কারণে দেশের বিভিন্ন শ্রেণির পরিবহনে বাড়তি প্রায় ৯০ কোটি ট্রিপ হতে পারে।

ঈদযাত্রা বিড়ম্বনা থেকে মুক্তি পেতে ১৫ রমজান থেকে রাজধানী ছাড়ারও পরামর্শ দিয়েছেন মোজাম্মেল হক চৌধুরী। ঈদযাত্রায় সড়কের চাঁদাবাজি ও সকল জাতীয় মহাসড়ক যানজটমুক্ত রাখারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, রেলে ঈদযাত্রার টিকিট শতভাগ অনলাইনে দেয়ায় যাত্রীদের কিছুটা বিড়ম্বনায় পড়তে হতে পারে। যারা অনলাইন ব্যবহারে অভ্যস্ত নয় তাদের জন্য হাতে টিকিট দেয়ার ব্যবস্থা রাখার দাবি করে যাত্রী কল্যাণ সমিতি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply