লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

|

ছবি : ফাইল ছবি

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফের গুলিতে রবিউল ইসলাম (৫৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি উপজেলার বুড়িমারী এলাকার কলাবাগান গ্রামের চেনু মিয়ার ছেলে।

রোববার (২ এপ্রিল) ভোরের দিকে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্তে এ হতাহতের ঘটনা ঘটে। একইসময় ওই গ্রামের হেদুল মিয়ার ছেলে শহিদুল ইসলাম (৩০) গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ, বিজিবি ও স্থানীয়রা জানায়, রোববার ভোরে কয়েকজন বাংলাদেশি ভারতীয় গরু আনতে শমসেরনগর সীমান্তে যায়। এসময় তারা ৮৬৪ নম্বর পিলারের কাছে গেলে ভারতীয় কুচবিহার জেলার চুয়াঙ্গারখাতা ১৬৯ বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই মারা যান রবিউল ইসলাম। এসময় পায়ে গুলিবিদ্ধ হন শহিদুল ইসলাম। পরে সাথে থাকা অপর বাংলাদেশিরা রবিউলের লাশসহ আহত শহিদুলকে উদ্ধার করে নিয়ে আসে।

৬১ বিজিবির তিস্তা-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এএম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক জানিয়েছেন, মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের হাতে তুলে দেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply