ডাগআউটে জার্সি টানিয়ে পান্তের প্রতি ভালোবাসা জানালো দিল্লি

|

ছবি: সংগৃহীত

আইপিএলের চলতি আসরে না থেকেও আছেন রিশাভ পান্ত। দলের সাবেক অধিনায়ককে স্মরণে ভিন্ন এক উদ্যোগ নেয় দিল্লি ক্যাপিটালস। ডাগআউটে ১৭ নম্বর জার্সি টানিয়ে পান্তের প্রতি ভালোবাসা জানালো দিল্লি। আইপিএলের ইতিহাসে এমন ঘটনা এবারই প্রথম। পান্তের পক্ষ থেকেও এসেছে আবেগঘন বার্তা।

গত বছর ৩০ ডিসেম্বর ভোররাতে মাকে নতুন বছরের সারপ্রাইজ দিতে দিল্লি থেকে বাড়ির পথে রওনা দিয়েছিলেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার রিশাভ পান্ত। কিন্তু সেদিন বাড়ি না ফিরে যেতে হয়েছিল হাসপাতালে। তার গাড়ি ডিভাইডারের সাথে ধাক্কা খেলে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনার শিকার হন পান্ত। তবে সে যাত্রায় প্রাণে বেঁচে যান এই তারকা ক্রিকেটার।

জানুয়ারিতে সার্জারি সফল হওয়ার পর ভক্ত ও শুভাকাঙ্খিদের ধন্যবাদ জানান সামাজিক যোগাযোগমাধ্যমে। তার প্রায় মাসখানেক পর ১০ ফেব্রুয়ারি ক্রাচে ভর করে হাঁটার ছবি পোস্ট করে সুস্থতার পথে এগোচ্ছেন এমন ইঙ্গিত দেন পান্ত। মার্চের মাঝামাঝি সুইমিং পুলে হাঁটার ভিডিও শেয়ার করেন পান্ত। আর সবশেষ আইপিএলের শুরুতে এক বিজ্ঞাপনী বার্তায় বলেছিলেন শীঘ্রই ক্রিকেটে ফিরছেন তিনি।

আইপিএলের গত আসরে দিল্লির অধিনায়ক ছিলেন পান্ত। এখনও পুরোপুরি সুস্থ না হলেও ভক্তরা পান্তকে দেখতে চেয়েছিলেন দিল্লির ডাগআউটে। ভক্তদের সে আশা পূরণ হয়নি শনিবার (১ এপ্রিল) দিল্লির প্রথম ম্যাচে। আসেননি পান্ত। তবে ম্যাচ শুরুর কিছুক্ষণ পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবি পোস্ট করে দিল্লি।

ডাগআউটে ১৭ নম্বর জার্সিটি টানিয়ে পান্তকে স্মরণ করে দিল্লি ক্যাপিটালস। অর্থাৎ শারীরিকভাবে হাজির না থাকলেও পান্ত যাতে দলের সঙ্গেই থাকতে পারেন সেটাই ছিল দিল্লির উদ্দেশ্য। শনিবার ম্যাচের আগে দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর শ্যাম শর্মা বলেছিলেন, আমরা রিশাভ পান্তকে আতিথেয়তা দেয়ার জন্য প্রস্তুত। ও যাতে স্বচ্ছন্দে আইপিএলের খেলা দেখতে পারে তা নিশ্চিত করা হচ্ছে। আমরা ওর সব কিছুর খেয়াল রাখবো। বাড়ি থেকে নিয়ে আসা থেকে পৌঁছে দেয়া পর্যন্ত আমাদের দায়িত্ব। দলের ডাগআউট পর্যন্ত পান্তের জন্য বিশেষ র‍্যাম্প তৈরি করা হয়েছে।

প্রথম ম্যাচের ডাগআউটে হেড কোচ রিকি পন্টিংয়ের সাথে পাশাপাশি বসে ছিলেন দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টরের দায়িত্ব পালন করা সৌরভ গাঙ্গুলিও। তারাও নিশ্চই মিস করেছেন পান্তকে।

দিল্লি ক্যাপিটালসের হেড কোচ রিকি পন্টিং বলেন, পান্তের সঙ্গে আমার কথা হয়েছে। আমাদের ঘরের ম্যাচগুলিতে পান্ত মাঠে এলে ভীষণ খুশি হবো। ডাগআউট বা ড্রেসিংরুম যেখানে স্বাচ্ছন্দ্য মনে করবে, সেখানেই থাকতে পারে। পান্ত থাকলে সেটা দলের জন্যও বিশেষ ব্যাপার হবে।

এদিকে, আইপিএলের নতুন নিয়ম ইম্প্যাক্ট প্লেয়ায়ের উদ্ধৃতি দিয়ে আবেগঘন এক টুইট বার্তায় পান্ত লিখেছেন ‘আজ আমি ১৩ নম্বর ব্যক্তি। ইম্প্যাক্ট রুল না থাকলে হতে পারতাম দ্বাদশ খেলোয়াড়’।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply