বিহারে ‘রাম নবমী’ অনুষ্ঠান ঘিরে সংঘাতে নিহত এক; ১৪৪ ধারা জারি

|

ছবি : সংগৃহীত

ভারতের বিহারে ধর্মীয় অনুষ্ঠান ‘রাম নবমী’ ঘিরে ছড়িয়ে পড়া সংঘাতের লাগাম এখনো টানতে পারেনি রাজ্য সরকার। শনিবারও (১ এপ্রিল) এ সংঘাতে একজনের প্রাণহানি হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও ৬ জন। খবর এবিপি নিউজের।

খবরে বলা হয়েছে, চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে সংঘাতপূর্ণ এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। এ ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ১০৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে সশ্রমের ২৬ জন এবং নালন্দা থেকে ৮০ জন।

রাজ্য প্রশাসন জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুর থেকেই নালন্দা ও রোতাস জেলায় ছড়াচ্ছিল উত্তেজনা। দু’পক্ষের বাকযুদ্ধ সময়ের সাথে রূপ নেয় সহিংসতায়। সশ্রম শহরের একটি বাড়িতে ঘটে ভয়াবহ বিস্ফোরণ। সেখান থেকে একটি মোটরবাইক উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ধারণা অনুসারে, তাতে বসানো ছিল বোমা। এলাকাগুলোয় বাড়ানো হয়েছে নিরাপত্তা সদস্যদের উপস্থিতি।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তার দাবি, ভুল বোঝাবুঝি থেকেই এতো বড় সংঘাত। স্বার্থান্বেষী একটি মহল ইচ্ছাকৃতভাবে রাজ্যে গণ্ডগোল ছড়িয়েছে বলেও ইঙ্গিত দেন তিনি। এদিকে বিহার ছাড়াও রাম নবমীর অনুষ্ঠানে গুজরাট ও পশ্চিমবঙ্গে হয়েছে প্রাণঘাতী সংঘাত।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply