মানহানির মামলার রায় চ্যালেঞ্জ করবেন রাহুল গান্ধি

|

ছবি: সংগৃহীত

মানহানি মামলায় শোনানো আদালতের রায় ও সাজাকে চ্যালেঞ্জ জানাতে যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। আগামীকাল (৩ এপ্রিল) সুরাট হাইকোর্টে তিনি স্বশরীরে আপিল করবেন। এনডিটিভির খবর।

কংগ্রেস সূত্রের বরাত দিয়ে জানা গেছে, আদালতের রায়ে স্থগিতাদেশের আর্জি জানাতে চলেছেন রাহুল। গেলো ২৩ মার্চ, ‘সব মোদিই চোর কেনো?’ -এই মন্তব্যের জেরে হওয়া মানহানি মামলায় দোষী সাব্যস্ত হন এই কংগ্রেস নেতা। শাস্তি হিসেবে তাকে ২ বছরের কারাদণ্ড দেন আদালত। অবশ্য, রায়ের বিরুদ্ধে আপিলের জন্য একমাস সময় দেয়া হয়েছে।

এর মাঝেই, সংবিধান মোতাবেক বাতিল হয় রাহুল গান্ধির পার্লামেন্টের পদ। উচ্চতর আদালতে রাহুল গান্ধির সাজা স্থগিত না হলে ওয়াইয়ানার আসনে শিগগিরই ভোট অনুষ্ঠানের ঘোষণা দেবে নির্বাচন কমিশন। তাছাড়া, আগামী ৮ বছরের জন্য তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না। এপ্রিলের মধ্যেই, দিল্লির বাসভবনও ছাড়ার নোটিশ এসেছে। সেই সাথে, বাতিল হতে পারে তার জেড-প্লাস সিকিউরিটি।

উল্লেখ্য, এই রায়ের বিরুদ্ধে রাজধানী দিল্লিসহ পুরো দেশেই বিক্ষোভ-প্রতিবাদ করছে কংগ্রেস। তাদের অভিযোগ, রাহুলের নেতৃত্ব ঠেকাতে এই ষড়যন্ত্র করছে সরকার। এদিকে, রাহুলের বিরুদ্ধে মানহানি মামলা হয়েছে পাটনা হাইকোর্টেও।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply