এলচেকে উড়িয়ে শিরোপার সুবাস পাচ্ছে বার্সেলোনা

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় এলচেকে উড়িয়ে দিয়ে শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেলো বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠেই ৪-০ গোলের বড় জয় পায় কাতালুনিয়ানরা। বার্সার হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি।

নিজেদের মাঠ এস্তাদিও ম্যানুয়েল মার্টিনেজ ভ্যালেরো স্টেডিয়ামে টেবিল টপার বার্সেলোনাকে আতিথ্য দেয় এলচে। পয়েন্ট তালিকার শীর্ষ ক্লাবের সঙ্গে তলানির ক্লাবের ম্যাচ। মাঠের লড়াইয়ে সেই পার্থক্যটাও ভালোভাবেই চোখে পড়েছিল। শেষ পর্যন্ত গোল উৎসব করেই মাঠ ছাড়ে কাতালানরা।

ছবি: সংগৃহীত

ম্যাচের শুরু থেকেই স্বাগতিক এলচের রক্ষণের বিপক্ষে আক্রমণ শানাতে থাকে জাভি হার্নান্দেজের শিষ্যরা। ম্যাচের ২০ মিনিটে লেভানদোভস্কির গোলে এগিয়ে যায় বার্সা। জর্দি আলবার ফ্রি-কিকে ডি-বক্সে রোনাল্ড আরাউহোর হেড করার পর বল পেয়ে যান এই পোলিশ স্ট্রাইকার। ডান পায়ের কোণাকুণি শটে জাল কাঁপান তিনি। ৪২তম মিনিটে লেভানদোভস্কি ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

ছবি: সংগৃহীত

তবে দ্বিতীয়ার্ধেই ম্যাচের গতি পাল্টে দেন লেভা-ফাতি-তরেসরা। ৫৫ মিনিটে প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি বক্সের বাইরে থেকে শটে বল জালে জড়ান আনসু ফাতি। ৬৬তম মিনিটে স্কোর লাইন ৩-০ করে ফেলেন লেভানদোভস্কি। মাঝমাঠে এলচের একজনের কাছ থেকে বল কেড়ে নিয়ে বল বাড়ান গাভি। বল পায়ে ডি বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা দুই জনকে এড়িয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে জাল খুঁজে নেন লেভানদোভস্কি। 

ছবি: সংগৃহীত

৭০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান তরেস। নিজেদের অর্ধ থেকে লেভানদোভস্কির বাড়ানো বল ধরে, ডি বক্সের ঢুকে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড। ঝাঁপিয়েও নাগাল পাননি এলচে গোলরক্ষক। ম্যাচের যোগ করা সময়ে হোসানের বুলেট গতির শট ঠেকিয়ে দেন টের স্টেগেন। এতে আসরে ২০তম ম্যাচে ক্লিনশিট রাখতে পারলো কাম্প ন্যুয়ের দলটি। এতে আসরে ২০তম ম্যাচে জাল অক্ষত রাখতে পারল ক্যাম্প ন্যুয়ের দলটি।

২৭ ম্যাচে ২৩ জয় ও দুই ড্রয়ে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করেছে বার্সেলোনা। এক ম্যাচ খেলা রিয়াল মাদ্রিদ ৫৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply