টেস্ট খেলেই আইপিএলে যাবেন সাকিব-লিটন

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আসরের শুরু থেকেই যোগ দিতে চেয়েছিলেন সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। এ নিয়ে হয় নানা আলোচনা। তবে শেষ পর্যন্ত আসরের শুরুতে যোগ দিতে পারেননি তারা। এ দুই তারকা ক্রিকেটারদের নিয়েই টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ। টেস্ট খেলেই সাকিব-লিটন আইপিএল খেলতে যাবেন।

সাকিব ও লিটন দু’জনই আইপিএলে সুযোগ পেয়েছেন কলকাতা নাইট রাইডার্স দলে। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ হবে আট এপ্রিল। কেকেআর আজকের ম্যাচে পাঞ্জাবের কাছে বৃষ্টি আইনে ৭ রানে হেরেছে। আর নয় তারিখের ম্যাচেও সাকিব-লিটন কার্যত খেলতে পারবেন না। অন্যদিকে, আইপিএল খেলতে এরইমধ্যেই ভারতে পৌঁছা মোস্তাফিজুর রহমানও রোববারের ম্যাচে দিল্লির হয়ে মাছে নামতে পারেননি। এমনকি ১৬ জনের দলেও তাকে রাখা হয়নি। এদিন দিল্লি লাখনৌয়ের কাছে ৫০ রানের বড় ব্যবধানে হেরেছে।

এদিকে, বাম হাতের বুড়ো আঙুলের ইনজুরির জন্য বাংলাদেশের স্কোয়াডে নেই ভারতের বিপক্ষে অভিষেক টেস্টেই সেঞ্চুরি করা জাকির হাসান। তার জায়গায় স্কোয়াডে জায়গা পেয়েছেন সাদমান ইসলাম। দলের আরও দুই ওপেনার হলেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুটো সিরিজই জিতেছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগাররা ওয়ানডে সিরিজ জিতেছে ২-০ ব্যবধানে। আর শেষ টি-টোয়েন্টি ম্যাচ হারলেও সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টটি শুরু হবে আগামী ৪ এপ্রিল।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply