শিরোপা থেকে ২২ পয়েন্ট দূরে আর্সেনাল; বড় জয় পেয়েও লাভ হয়নি ম্যানসিটির

|

১৮ মৌসুম পর ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জয় থেকে আর মাত্র ২২ পয়েন্ট দূরে আর্সেনাল। ঘরের মাঠে গ্যাব্রিয়াল হেসুসের জোড়া গোলে লিডস ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে গানাররা। জয় পেয়েছে টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটিও। পিছিয়ে পড়েও হাইভোল্টেজ ম্যাচে ৪-১ গোল ব্যবধানে তারা হারিয়েছে লিভারপুলকে। তবে এখনও আর্সেনালের থেকে এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে আছে সিটিজেনরা।

দিনের প্রথম ম্যাচে লিভারপুলের বিপক্ষে শুরুতেই পিছিয়ে পড়ে সিটি। ম্যাচের ১৭ মিনিটে দিয়াগো জতার সাথে বোঝা পড়ায় অলরেডদের এগিয়ে নেন মোহাম্মদ সালাহ। অবশ্য সেই লিড খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ক্লপ শিষ্যরা। ম্যাচের ২৭ মিনিটে আলভারেজের গোলে সমতা ফেরায় সিটি।

প্রথমার্ধ ১-১ সমতায় শেষ হবার পর দ্বিতীয়ার্ধে আর লিভারপুলকে দাঁড়াতেই দেয়নি স্বাগতিকরা। ৪৬ মিনিটে মাহরেজের অ্যাসিস্ট থেকে শুরুটা করে কেভিন ডি ব্রুইনা। আর ৫৩ মিনিটে গুন্ডুগানের গোলে স্কোর লাইন ৩-১ হলে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় সফরকারীরা।

৭৪ মিনিটে গ্রিলিশ লিভারপুলের কফিনে ঠুকেন শেষ পেরেকটি। ডি ব্রুইনার দারুণ পাসে বল জালে জড়াতে ভুল করেননি এই ইংলিশ ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা। ২৮ ম্যাচ শেষে ৬৪ পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির।

ইতিহাদের মতো এমিরেটসেও ছিল এদিন গোল বন্যা। তবে প্রথমার্ধে টেবিল টপারদের বেশ ভালোভাবেই আটকে রাখে লিডস ইউনাইটেড। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে হেসুসের করা গোলে লিড নিয়ে বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধে নিজেদের খোলস ছেড়ে বেড়িয়ে আসে গানাররা। ৪৭ মিনিটে বেঞ্জামিন হোয়াইটের গোলে ব্যবধান দ্বিগুন করে স্বাগতিকরা। ৫৫ মিনিটে হেসুসের ২য় আর দলের ৩য় গোলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় আর্সেনালের টানা ৭ম জয়।

ম্যাচের ৭৬ মিনিটে ক্রিসটেনসেন লিডসের হয়ে এক গোল শোধ করলেও লাভ হয়নি। ৮৪ মিনিটে জাকার দারুণ ফিনিশে ৪-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল। ২৯ ম্যাচ শেষে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের আধিপত্য ধরে রেখেছে মিকেল আর্তেতার দল।

এ এইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply