অপচিকিৎসা বন্ধে ঝিনাইদহে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে অপচিকিৎসা বন্ধের লক্ষ্যে ৫টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে যৌথভাবে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক।

শনিবার (১ এপ্রিল) ঝিনাইদহ পৌরসভার অগ্নিবীণা সড়ক, হামদহ বাইপাস ঘোষপাড়া মোড় ও সুরাট বাজারে যৌথ অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ এবং সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সদর উপজেলা ঝিনাইদহ।

জানা যায়, অগ্নিবীণা সড়কে তিনটি ডেন্টাল প্রতিষ্ঠানকে ডাক্তারের নাম ভাঙিয়ে নিজেরাই দাঁতের চিকিৎসা দেয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করাসহ সতর্ক করা হয়েছে। সুরাট বাজারে ডেন্টাল চিকিৎসার নামে অপচিকিৎসার অপরাধে এবং কোনো লাইসেন্স বা কাগজপত্র না থাকার কারণে বিশ হাজার টাকা জরিমানা আদায় করাসহ ডেন্টাল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। হামদহ ঘোষপাড়া বাইপাস মোড়ে ঝিনাইদহ সিটি হাসপাতাল পরিদর্শন করে ল্যাবে সমস্ত প্রকার মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়। এছাড়াও নিয়মিত কোনো মেডিকেল অফিসার না থাকায় একজন মেডিকেল টেকনোলজিস্টকে ডাক্তার হিসেবে মিথ্যা তথ্য দিয়ে পরিচয় করানোর অপরাধে এবং কোনো প্রকার নার্স না থাকার কারণে ১ লক্ষ টাকা অর্থদণ্ড জরিমানা আদায় করারসহ ডাক্তার ও নার্স ব্যতীত ক্লিনিক চালানো যাবে না মর্মে সতর্ক করা হয়েছে।

সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মামুনুল হাসান জানান, জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে। মোট ৫টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply