‘হাতকড়া পরে আদালতে হাজির হবেন না ট্রাম্প’

|

ছবি: সংগৃহীত

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুষ প্রদান মামলায় অভিযুক্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফলে যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম ফৌজদারি অপরাধে বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন কোনো প্রেসিডেন্ট। তার শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী মঙ্গলবার (৪ এপ্রিল)। সিবিএস নিউজে প্রচারিত প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্যের বরাত দিয়ে বলা হয়েছে, হাতকড়া পরিয়ে ট্রাম্পকে আদালতে হাজির করা হবে না।

ধারণা করা হচ্ছে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফ্লোরিডা থেকে ব্যক্তিগত বিমানে আগামী সোমবার নিউইয়র্ক আসবেন শুনানিতে অংশ নিতে। সেখানে গিয়ে ফেডারেল এজেন্টদের কাছে নিজেকে সোপর্দ করবেন। ট্রাম্পের বিরুদ্ধে কী অভিযোগ আনা হবে তা এখনও পরিষ্কার করা হয়নি।

ছবি: সংগৃহীত

সিবিএস নিউজের কাছে নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্য বলেছেন, ট্রাম্পের আত্মসমর্পণের কাজে কয়েক ডজন থেকে কয়েকশ’ সিক্রেট সার্ভিস এজেন্টকে ব্যবহার করা হতে পারে। তিনি আরও জানান, ট্রাম্পকে হাতকড়া পরানো হবে না। সাধারণত, যেসব আসামির ব্যাপারে নিরাপত্তা ঝুঁকি থাকে তাদেরই হাতকড়া পরানো হয়।

এবিসি নিউজের কাছে ডোনাল্ড ট্রাম্পের আইনজীবী জো তাকোপিনা বলেছেন, যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট মঙ্গলবার শুনানিতে হাজির হতে পারেন। তবে এখনও কিছুই নিশ্চিত নয়। এই ঘটনা যতটা সম্ভব প্রচারের চেষ্টা করে যাবেন প্রসিকিউটররা। তবে ট্রাম্পকে হাতকড়া পরানো হবে না। তবে আমি বুঝতে পারছি, সেদিন আদালত প্রাঙ্গণের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

আরও পড়ুন: ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ কী?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply