স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের নিয়ে বিরূপ মন্তব্য, বিতর্কের জেরে ক্ষমা চাইলেন আ’লীগ নেতা

|

মুক্তিযোদ্ধা করেছেন ১৫-২০ জন, অথচ ভাতা পাচ্ছেন ৬১২ জন! চাঁদপুরে আওয়ামী লীগ নেতার এমন একটি বক্তব্য ঘিরে ফুঁসে উঠেছেন জেলার মুক্তিযোদ্ধারা। বিষয়টিকে নিন্দনীয় উল্লেখ করে ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তারা। ক্ষোভের মুখে পড়ে তথ্যগত ভুল ছিল দাবি করে বিষয়টির জন্য ক্ষমা চেয়েছেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামরুজ্জামান মিন্টু।

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে হাজিগঞ্জে উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভায় এমন বিতর্কিত মন্তব্য করেন কামরুজ্জামান মিন্টু। বলেন, মুক্তিযোদ্ধা করেছেন ১৫-২০ জন, অথচ ভাতা পাচ্ছেন ৬১২ জন! মুক্তিযুদ্ধ করার আগেই তারা মুক্তিযোদ্ধা। তার এ বক্তব্যের পরই তোলপাড় শুরু হয়।

বিতর্কিত সেই বক্তব্যের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। তার বিরুদ্ধে শাহরাস্তি উপজেলার মুক্তিযোদ্ধারা প্রতিবাদ সভা করেছেন। কামরুজ্জামান মিন্টুর পদত্যাগ দাবি করে বিষয়টির সুষ্ঠু তদন্তেরও দাবি করেছেন তারা।

এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযোদ্ধাদের কাছে ক্ষমা চেয়েছেন শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগ এই নেতা। তিনি বলেন, আমার ভুল শব্দের কারণে বিষয়টা এতদূর গড়িয়েছে। মুক্তিযোদ্ধাদের কাছে নিঃশর্ত ক্ষমাও প্রার্থনা করেছেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply