জয় দিয়ে আসর শুরু করলো গুজরাট

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় গুজরাট টাইটান্স। আফগানিস্তান তারকা রশিদ খানের অলরাউন্ড নৈপুণ্যে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়েছে হার্দিক পান্ডিয়ার দল। সেই সাথে জয় দিয়ে এবারের আসর শুরু করলো বর্তমান চ্যাম্পিয়নরা।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অবশ্য ধাক্কা খায় চেন্নাই। মাত্র ১ রান করে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার ডেভন কনওয়ে। এরপর দলের হাল ধরেন রুতুরাজ গায়েকওয়াড। ২য় উইকেটে মঈন আলীর সাথে ৩৬ আর ৩য় উইকেটে বেন স্টোকসের সাথে ২০ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়েন রুতুরাজ। মঈন আলী ২৩ আর বেন স্টোকস আউট হন ৭ রান করে। ৪র্থ উইকেট জুটিতে ৩১ বলে ৫১ রান যোগ করেন রুতুরাজ আর আম্বাতি রাইডু। রাইডু ১২ বলে ১২ করলেও ঝড় থামেনি রুতুরাজের। দলীয় ১৫১ রানে যখন তিনি আউট হন তখন তার ব্যক্তিগত সংগ্রহ ৫০ বলে ৯২ রান।

ছবি: সংগৃহীত

রুতুরাজের আউটের পরপরই ভাটা পড়ে চেন্নাই সুপার কিংসের রান সংগ্রহে। রবীন্দ্র জাদেজা ১ আর শিভম দুবে ১৯ রান করে আউট হলে বড় সংগ্রহের সম্ভাবনা ফিকে হয়ে যায়। তবে শেষ দিকে ক্যাপ্টেন কুল ধোনির ৭ বলে ১৪ রানের ছোট্ট ক্যামিওতে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রানে থামে চেন্নাই সুপার কিংসের ইনিংস। গুজরাট টাইটান্সের হয়ে রাশিদ খান, মোহাম্মদ শামি আর আলজারি জোসেফ নিয়েছেন ২টি করে উইকেট।

ছবি: সংগৃহীত

১৭৯ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে গুজরাটের দুই ব্যাটার ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। এই দুইজনের ব্যাটে প্রথম তিন ওভারেই স্কোরবোর্ডে ৩০ রান তুলে ফেলে গুজরাট। তবে দলীয় ৩৭ রানে রাজবর্ধনের বলে শিভাম ডুবের হাতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ২৫ রানে ফেরেন সাহা। তার বিদায়ের পর সাই সুদর্শনকে নিয়ে জুটি গড়েন গিল। ৫৩ রানের জুটি গড়ে দলীয় ৯০ রানে সুদর্শন ও দলীয় ১১১ রানে হার্দিক পান্ডিয়ার বিদায়ে চাপে পড়ে গুজরাট। তবে সেই চাপ সামাল দিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন গিল।

ছবি: সংগৃহীত

দলীয় ১৩৮ রানে আউট হওয়ার আগে ৩৬ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। এরপর বিজয় শংকর -রশিদদের ব্যাটে ভর করে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় গুজরাট। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রাজবর্ধন।

/আরআইএম



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply