আইপিএলের উদ্বোধনী ম্যাচে গুজরাটকে ১৭৯ রানের লক্ষ্য দিলো চেন্নাই

|

ছবি: সংগৃহীত

১৬তম আইপিএলের পর্দা উঠলো শুক্রবার (৩১ মার্চ)। জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের পর ব্যাট বলের লড়াই জমে উঠে বেশ। যেখানে স্বাগতিক গুজরাট টাইটান্সকে ১৭৯ রানের টার্গেট দিয়েছে চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭৮ রান করেছেন ধোনির দল।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই অবশ্য ধাক্কা খায় চেন্নাই সুপার কিংস। মাত্র ১ রান করে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে ফেরেন ডেভন কনওয়ে। এরপর দলের হাল ধরেন রুতুরাজ গায়েকওয়াড।

২য় উইকেটে মঈন আলীর সাথে ৩৬ আর ৩য় উইকেটে বেন স্টোকসের সাথে ২০ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ভিত গড়েন রুতুরাজ। মঈন আলী ২৩ আর বেন স্টোকস আউট হন ৭ রান করে।

৪র্থ উইকেট জুটিতে ৩১ বলে ৫১ রান যোগ করেন রুতুরাজ আর আম্বাতি রাইডু। রাইডু ১২ বলে ১২ করলেও ঝড় থামেনি রুতুরাজের। দলীয় ১৫১ রানে যখন তিনি আউট হন তখন তার ব্যক্তিগত সংগ্রহ ৫০ বলে ৯২ রান।

রুতুরাজের আউটের পরপরই ভাটা পড়ে চেন্নাই সুপার কিংসের রান সংগ্রহে। রবীন্দ্র জাদেজা ১ আর শিভম দুবে ১৯ রান করে আউট হলে বড় সংগ্রহের সম্ভাবনা ফিকে হয়ে যায়। তবে শেষ দিকে ক্যাপ্টেন কুল ধোনির ৭ বলে ১৪ রানের ছোট্ট ক্যামিওতে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রানে থামে চেন্নাই সুপার কিংসের ইনিংস।

গুজরাট টাইটান্সের হয়ে রাশিদ খান, মোহাম্মদ শামি আর আলজারি জোসেফ নিয়েছেন ২টি করে উইকেট।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply