গণমাধ্যমের কণ্ঠ রোধ করতে ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল

|

ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করে গণমাধ্যমের কণ্ঠ স্তব্ধ করার চেষ্টা করছে সরকার, এমন অভিযোগ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে যুগান্তরের বিশেষ প্রতিনিধি মাহবুব আলম লাবলু, প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান ও প্রতিবেদক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি।

তিনি বলেন, প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানসহ সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের মতপ্রকাশের স্বাধীনতার ওপর চরম আঘাত। গণমাধ্যমের কণ্ঠকে নিস্তব্ধ করার জন্যই এই কালো আইনকে ব্যবহার করে চূড়ান্ত দমন চালানো হচ্ছে। আমরা দাবি করছি, অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সাংবাদিক মতিউর রহমান, মাহবুব আলম লাবলু ও শামসুজ্জামান শামসের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

তিনি আরও বলেন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের মতো দেশের একজন শীর্ষস্থানীয় পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সরকার প্রমাণ করল যে, তারা গণতন্ত্রকে চিরদিনের জন্য কবরস্থ করতে চায়। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে বর্তমান শাসকগোষ্ঠী দেশবাসীর কাছে বার্তা দিতে চায় যে, সরকারের কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করা যাবে না, স্বাধীনভাবে মত প্রকাশ করা যাবে না।

বিবৃতিতে বিএনপি মহাসচিব ক্ষোভ প্রকাশ করে বলেন, একদলীয় বাকশালী কায়দায় রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের ওপর নির্বিচার দমন-পীড়ন চালিয়ে আওয়ামী লীগ সরকার দেশে ভয়াবহ দুঃশাসন চালিয়ে যাচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply