মেসির ফেরা নিয়ে আলোচনা চলছে, নিশ্চিত করলো বার্সা

|

ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে নিশ্চিত করেছেন, আসছে গ্রীষ্মে লিওনেল মেসিকে কাতালুনিয়ায় ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা হচ্ছে। তিনি বলেন, ফুটবল বিষয় বা সামাজিক, আর্থিক যেকোনো দৃষ্টিকোণ থেকেই বিচার করলে বলবো, মেসি বার্সেলোনায় ফিরলে আমি অবশ্যই প্রচণ্ড আনন্দিত হবো। হ্যাঁ, তার সাথে কথা বলা হয়েছে। ফোর্বসের খবর।

২০২১ সালে চোখের জলে বার্সেলোনাকে বিদায় জানাতে বাধ্য হয়েছিলেন কাতালুনিয়ার ক্লাবটির ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড় লিওনেল মেসি। ফ্রি এজেন্ট হিসেবে প্যারিস সেন্ট জার্মেইয়ে যোগ দিয়ে তিনি করেন দুই বছরের চুক্তি। আর্জেন্টাইন এই মায়েস্ত্রোর সাথে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুনে। তবে এখনও আলোর মুখ দেখেনি নতুন চুক্তির বিষয়টি। ফরাসি ক্লাবটির সাথে আর্থিক সমস্যার গুঞ্জনও মেলছে ডালপালা। সেই সাথে, বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের সাথে ক্লাবের সমর্থকদের আচরণও যে খুব চমৎকার পর্যায়ে আছে, সেরকমও নয় ব্যাপারটি।

পিএসজির সাথে মেসির চুক্তিতে উল্লেখ ছিল, দুই বছর পর আর্জেন্টাইন এই মহাতারকা চাইলে আরও এক বছরের জন্য মেয়াদ বাড়াতে পারবেন। তবে, এ ব্যাপারে মেসি নিজে থেকে উদ্যোগী হয়ে এখনও কিছু করেছেন বলে জানা যায়নি। মুন্ডো দেপোর্তিভো শুক্রবার (৩১ মার্চ) তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মেয়াদ কেবল এক বছর বাড়ানো নয়, পিএসজি মেসিকে যে প্রস্তাব দিতে যাচ্ছে তার মধ্যে থাকবে আরও অর্থ এবং আরও লম্বা মেয়াদের চুক্তি। বৃহস্পতিবার ফরাসি গণমাধ্যম লে’কিপ জানায়, কিলিয়ান এমবাপ্পে এবং নেইমারের পর পিএসজিতে বেতনের দিক দিয়ে বিশ্বকাপ জয়ী মেসি আছেন তিন নম্বরে। এই আর্জেন্তাইন মায়েস্ত্রো প্রতি মাসে পান ৩.৩৭৫ মিলিয়ন ইউরো।

এরকম প্রেক্ষিতেই শুক্রবার (৩১ মার্চ) স্পেনের বার্সা একাডেমিতে এক সংবাদ সম্মেলনে বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট রাফা ইয়ুস্তে নিশ্চিত করেন, মেসিকে তার স্মৃতি ও সাফল্য বিজরিত ক্লাবে আবারও ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা চলছে। তিনি বলেন, লিও এবং তার পরিবার জানে, তাদের জন্য কতটা ভালোবাসা আছে আমিসহ এখানকার সবার। লিওকে ক্লাবে ধরে রাখার আলোচনাতেও আমি ছিলাম। দুর্ভাগ্যজনকভাবে, সেবার সফল হইনি। লিও যে বার্সায় খেলা চালিয়ে যেতে পারেনি, এই ঘটনাটা এখনও আমার হৃদয়ে কাঁটা হয়ে বিঁধে। আমি স্পষ্ট করেই বলতে চাই, লা মাসিয়া এবং তৃণমূলের ফুটবল নিয়ে আলাপের অর্থ, আমি কথা বলছি মেসিকে নিয়ে।

আরও পড়ুন: মেসি–পিএসজি চুক্তি যেখানে আটকে আছে

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply