তিন মাস না যেতেই খোঁড়াখুঁড়িতে ক্ষতবিক্ষত আগ্রাবাদ পোর্ট কানেকটিং সড়ক (ভিডিও)

|

নির্মাণের ৩ মাস না যেতেই খোঁড়াখুঁড়িতে ক্ষতবিক্ষত চট্টগ্রামের নতুন এক সড়ক। প্রকল্পের জন্য ওই সড়কে শতাধিক গর্ত খুঁড়ছে ওয়াসা। এতে সৃষ্ট জনদুর্ভোগে ক্ষুব্ধ স্থানীয়রা। ঈদ ও বর্ষার আগে এমন পরিস্থিতির জন্য দুই সংস্থার সমন্বয়হীনতাকে দুষছেন তারা।

৬ কিলোমিটার দীর্ঘ আগ্রাবাদ পোর্ট কানেকটিং সড়কের নির্মাণ কাজ শেষ হয়েছে মাত্র ৩ মাস আগে। সেখানে এখন আবার খোঁড়াখুঁড়ি শুরু করেছে চট্টগ্রাম ওয়াসা। নতুন সড়ক ক্ষতবিক্ষত করায় যাতায়াতে ফিরে এসেছে পুরোনো দুর্ভোগ।

জানা গেছে, জাইকার অর্থায়নে পানির পাইপলাইন স্থাপন প্রকল্পের জন্য শতাধিক গর্ত করা হচ্ছে। ওয়াসার দাবি, এজন্য অনুমতি নেয়ার পাশাপাশি সিটি করপোরেশনকে ক্ষতিপূরণও দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম ওয়াসার এমডি এ কে এম ফজলুল্লাহ বলেন, কাজটা করার শিডিউল টাইম এটাই ছিল। আমাদের কোনো উপায় নাই। আমরা যদি আগামী জুনের মধ্যে এই কাজ শেষ না করি তাহলে টাকাটা ফেরত চলে যাবে। আমাদেরকে দিবে না। কাজও শেষ হবে না সে ক্ষেত্রে।

ভোগান্তির কথা স্বীকার করে কাটা সড়ক দ্রুত মেরামতের আশ্বাস দিয়ে চট্টগ্রামের সিটি কর্পোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, কোনো পরীক্ষা-নিরীক্ষা যদি না করে তাহলে আগামী দুই-তিন দিনের মধ্যে রাস্তাগুলো কার্পেটিং ও মেরামত করে দিচ্ছি।

প্রসঙ্গত, সড়কটি সংস্কার ও উন্নয়নে খরচ হয়েছে ১৭৯ কোটি ৭০ লাখ টাকা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply