‘হাসিমুখ’ নিয়ে জন্মালো বাছুর, হতবাক বিশ্ববাসী

|

জন্মের এক সপ্তাহের মধ্যেই বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে একটি বাছুর। এটি আকার-আকৃতিতে অন্য বাছুরের মতো স্বাভাবিক হলেও সাধারণ মানুষের দৃষ্টি এখন এর ওপরই। এর কারণ, ছোট্ট এ বাছুরের পেটের কাছের চারটি দাগ। দাগগুলো একত্রে দেখলে স্পষ্টতই একটি ‘হাসিমুখ’ ফুটে উঠেছে। আর এই ‘জন্মদাগই’ বাছুরটিকে করেছে আলাদা। খবর ফক্স নিউজের।

জানা গেছে, গত ১০ মার্চ অস্ট্রেলিয়ার একটি খামারে জন্ম হয় হলস্টেইন-ফ্রিজিয়ান জাতের এই বাছুরটির। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের ওয়েস্ট গিপসল্যান্ডের রিপলব্রুকের এলাকায় ব্যারি কোস্টার ও মেগান কোস্টার নামের এক দম্পতির খামারেই এর জন্ম। জন্মের পর বাছুরটির পেটের এই দাগ প্রথম লক্ষ্য করেন ব্যারি।

ব্যারি বলেন, এর আগে এই খামারে অনেক ধরনের চিহ্ন নিয়ে বাছুর জন্ম নিয়েছে। তাদের গায়ে ৭ নম্বর কিংবা হার্টের আকারও দেখা গেছে। কিন্তু এমন স্মাইলি ইমোজি এর আগে কোনো বাছুরের গায়ে আমরা দেখিনি।

বাছুরটির গায়ের স্মাইলি ইমোজির জন্য এর নাম দেয়া হয়েছে ‘হ্যাপি’ বা ‘সুখী’। জন্মের পরই যেন তারকা বনে গেছে ‘সুখী’। প্রতিদিনই তাকে দেখতে হাজার হাজার দর্শনার্থী ভিড় জমাচ্ছে খামারে। সুখীর সাথে সেফলিও তুলছেন অনেকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply