আর্জেন্টিনাকে হারানো সেই সৌদি কোচের পদত্যাগ

|

ছবি: সংগৃহীত

সৌদি আরবের ফুটবলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করছেন হার্ভে রেনার্ড। কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারানোর মূল কারিগর ছিলেন এ কোচ। বিশ্বকাপের ইতিহাসে যা অন্যতম বড় অঘটনের একটি।

মূলত, নিজের দেশ ফ্রান্সের নারী দলের কোচ হওয়ার জন্যই এ সিদ্ধান্ত নিয়েছেন রেনার্ড। চলতি বছরের শেষেরদিকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য নারী ফুটবল বিশ্বকাপে ফরাসিদের কোচ হিসেবে দেখা যাবে তাকে। সৌদি আরবের সঙ্গে ফরাসি কোচের চুক্তির মেয়াদ বাকি ছিল আরও পাঁচ বছর। তবে দু’পক্ষের সমঝোতাতেই বাতিল করা হয়েছে চুক্তি।

সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি ফুটবল কর্তৃপক্ষ জানিয়েছে, হার্ভে রেনার্ডের অনুরোধেই তার সঙ্গে চুক্তি শেষ করতে সম্মত হয়েছেন সৌদি আরব ফুটবল ফেডারেশনের ডিরেক্টর। দু’পক্ষের মধ্যে চুক্তি শেষ করতে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। প্রেসিডেন্ট ও সৌদি ফুটবল ফেডারেশন ডিরেক্টর রেনার্ডের ভবিষ্যৎ জীবনের জন্য সাফল্য কামনা করছেন।

ছবি: সংগৃহীত

দায়িত্ব ছাড়ার পর দেয়া এক সাক্ষাৎকারে রেনার্ড বলেন, সৌদি ফুটবলের উন্নতি ও ভালো প্রতিচ্ছবি বিশ্বকে দেখাতে পেরে গর্ববোধ করছি। সময় এসেছে আমার অন্য দিগন্তে উড়ে যাওয়ার, তবে এ স্মৃতিগুলো আমার মনের মধ্যে খোদাই করা থাকবে।

এর আগে, দুটি দেশের হয়ে আফ্রিকান নেশন্স কাপজয়ী একমাত্র কোচ হিসেবে ২০১৯ সালে সৌদি আরবের দায়িত্ব নিয়েছিলেন রেনার্ড। সবশেষ বিশ্বকাপ বাছাই পর্বের ১২ ম্যাচে কোনো গোল হজম করেনি সৌদি আরব। বিশ্বকাপের মঞ্চেও চমক দেখিয়েছে দলটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply