ইন্দোরে পূজা দিতে গিয়ে কুয়ায় পড়ে নিহত অন্তত ৩৫

|

দ্য হিন্দুস্তান টাইমস থেকে সংগৃহীত ছবি।

ভারতের ইন্দোরে শ্রী বালেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে রামনবমী উপলক্ষে পূজা দিতে গিয়ে কুয়ায় পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ এ দাঁড়িয়েছে। এ দুর্ঘটনার পরপরই ১১ জনের মরদেহ উদ্ধারের কথা নিশ্চিত করেছিলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। আর, শুক্রবার (৩১ মার্চ) সকাল নাগাদ ৩৫ জনের মরদেহ উদ্ধার করার কথা নিশ্চিত করেছে মধ্যপ্রদেশের স্থানীয় গণমাধ্যমগুলো। খবর দ্য হিন্দুস্তান টাইমসের।

বৃহস্পতিবার (৩০ মার্চ) স্থানীয় সময় দুপুর ১২টার দিকে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর ঘটনাস্থল জীবিত উদ্ধার করা হয়েছে ১৮ জনকে। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া অনেকে এখনও নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের সন্ধানে উদ্ধারকাজ চলছে বলে জানা গেছে।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে শ্রী বালেশ্বর মহাদেব মন্দিরে হাজির হয়েছিলেন কয়েক শ পুণ্যার্থী। পূজা চলাকালীন পুণ্যার্থীদের অনেকেই মন্দিরের ভেতরের বহু পুরোনো একটি কূপের স্ল্যাবের ওপর উঠে পড়লে ধারণ ক্ষমতার চেয়ে বেশি মানুষের ভারে স্ল্যাবটি ভেঙে পড়ে।

দুর্ঘটনার পর এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ইন্দোরে ঘটা মর্মান্তিক দুর্ঘটনায় আমি ব্যথিত হয়েছি। হতাহত ও তাদের পরিবারের শান্তির জন্য আমি প্রার্থনা করছি।

এরইমধ্যে এ দুর্ঘটনায় নিহতদের পরিবারপ্রতি ৫ লাখ রুপি ও আহতদের জন্য ৫০ হাজার রুপি সহায়তার ঘোষণা দিয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply