দ্রুততম সময়ে সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানিয়েছে বিজেসি

|

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস’র বিরুদ্ধে মামলা দায়ের, গ্রেফতার এবং রাষ্ট্রপক্ষ থেকে তার জামিন আবেদনের বিরোধিতার প্রতিবাদ জানিয়েছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)। দ্রুততম সময়ে সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৩০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এই প্রতিবাদ জানায়।

বিবৃতিতে বলা হয়, রাতের আঁধারে শামসকে বাসা থেকে তুলে আনা এবং ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেফতার দেখানোয় ভয়ের সংস্কৃতি সৃষ্টির আশঙ্কা রয়েছে, যা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী। সরকারের তরফে ইতোপূর্বে বারবার বলা হয়েছে এ আইন সাংবাদিকদের জন্য নয়, অথচ সাংবাদিকদের বিরুদ্ধে এর অপব্যবহার চলছেই।

বিবৃতিতে আরও বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত কোনো সংবাদে কেউ সংক্ষুব্ধ হলে তার প্রতিকার গণমাধ্যম সংশ্লিষ্ট কোনো কর্তৃপক্ষের কাছ থেকেই আসা উচিত। বাংলাদেশ প্রেস কাউন্সিল এ উদ্দেশে গঠিত হলেও অনলাইন এবং সম্প্রচার মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন এ কাউন্সিলের আওতার বাইরে থাকায় তাদের সুরক্ষা এখনো নিশ্চিত নয়। তাই এসব সংবাদ মাধ্যমের বিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে অন্তর্বর্তী আদেশে প্রেস কাউন্সিলেই তার প্রতিকারের দাবি জানাচ্ছে বিজেসি। কোনোভাবেই তা ডিজিটাল নিরাপত্তা আইনে নয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply