আফগানদের হারিয়ে ত্রিদেশীয় সিরিজ জিতলো টাইগার যুবারা

|

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথমে ব্যাট করতে নামা আফগানিস্তান ৩৭ ওভারে অল আউট হয় ১৪৩ রানে। জবাবে ৪ উইকেট হারিয়ে ২৩.২ ওভারে লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। শুরু থেকেই আফগানদের চাপে রাখে বাংলাদেশ। আফগানদের উদ্বোধনী জুটি ভাঙ্গেন বাংলাদেশের মারুফ মৃধা। এরপর শুরু হয় মাহফুজের স্পিন আঘাত। ১০ ওভারে ১ মেডেনসহ ২৯ রান দিয়ে তিনি তুলে নেন ৬ উইকেট। আরেক বাঁহাতি স্পিনার রাফিউজ্জামান নেন ২ উইকেট।

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের পক্ষে ৭টি চারের সুবাদে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেন মোহাম্মদ হারুন খান। এছাড়া ২৭ রান আসে ওয়াফিউল্লাহ তারাখুলের ব্যাট থেকে। এ দুই ব্যাটার ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন কেবল হিজবুল্লাহ দোরানি (১৩) ও খালিদ তানিওয়াল (১৫)। শেষ পর্যন্ত ১৪৩ রানে গুটিয়ে যায় আফগান যুবারা।

ছবি: সংগৃহীত

১৪৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারেই আশিকুজ্জামানকে হারায় বাংলাদেশ। তিন নম্বরে ব্যাট করা জিশান আলম করেন ১৯ বলে ৩৫ রান। তৃতীয় উইকেট জুটিতে রিজওয়ান ও আরিফুল মিলে ৫৩ রানের পার্টনারশিপ গড়লে জয় সহজ হয়ে যায় টাইগার যুবাদের।

প্রসঙ্গত, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় এ টুর্নামেন্ট শুরু হয় গত ১৮ মার্চ। ডাবল রাউন্ড পদ্ধতির এ টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচ হেরে ও পরে টানা দুই জয় তুলে ফাইনালে ওঠে বাংলাদেশ। অন্যদিকে, ফাইনালে উঠার আগ পর্যন্ত খেলা আফগানিস্তান তাদের ৪ ম্যাচের ৩টিই জিতেছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply