রনির সাথে ব্যাটিং করে অনেক বেশি উপভোগ করছেন লিটন

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই এক বদলে যাওয়া বাংলাদেশ দলকে দেখেছে ক্রিকেট বিশ্ব। সেই সঙ্গে বদল এসেছে ওপেনিং জুটিতেও। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে তো জুটিতে রেকর্ড গড়েন রনি ও লিটন। পাওয়ারপ্লেতে সর্বোচ্চ রান, ৫ ওভারে সর্বোচ্চ রান, সর্বোচ্চ উদ্বোধনী জুটি সব এখন এই দুজনের কল্যাণে। পারফরম্যান্সের এই অভাবনীয় বদল বিষয়ে লিটন অকপটে বলে ফেলেছেন সঙ্গী বদলের কথা। রনি তালুকদারের সাথে ওপেনিংটা অনেক বেশি উপভোগ করছেন তিনি।

কিছুদিন আগেও বাংলাদেশের সবচেয়ে ভোগান্তির যায়গা ছিল ওপেনিং। ভালো শুরুর অভাবে প্রায়শই মুখ থুবড়ে পড়তো টাইগাররা। তবে রনি তালুকদার দলে আসার পর লিটন-রনির জুটিতে প্রতি ম্যাচেই পার্থক্য গড়ে দিচ্ছে দারুণ শুরু। ২০২১ সালের জানুয়ারি থেকে এখন অবধি ১৮টি ভিন্ন ওপেনিং জুটির মধ্যে সেরা লিটন-রনির জুটি। ইংল্যান্ড সিরিজ থেকে যাত্রা শুরু হওয়ার পর ৫ ইনিংসে ৬৩.৮০ গড় আর ওভারপ্রতি ১০.৬৩ রানরেটে ৩১৯ রান আনেন লিটন-রনি।

ছবি: সংগৃহীত

ওপেনিং পার্টনার হিসেবে রনিকে ঠিক কেমন লাগছে? সাংবাদিকদের এমন প্রশ্নে লিটন দাস বলেন, যেই শুরু আমরা দিয়েছি, আমার মনে হয় টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে এটাই সর্বোচ্চ। এর চেয়ে বড় কিছু তো আর হতে পারে না। এখন টানা প্রতিটা ম্যাচেই আপনি এই সাফল্য পাবেন না যে যাবো আর দু’জনই হিট করা শুরু করবো। এমন সময় আসবে যে, ভুগতে হবে। তবে তার সাথে ব্যাটিং করে অনেক মজা পাচ্ছি।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের ১২তম সিরিজ জয়। শুক্রবার (৩১ মার্চ) হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।

আরআইএম/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply