খাগড়াছড়িতে ভারতীয় ওষুধ ও প্রাণীর চামড়াসহ আটক ১

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যৌন উত্তেজক ট্যাবলেটসহ ভারতীয় অবৈধ বিভিন্ন প্রকারের ঔষধ ও বন্যপ্রাণীর চামড়া জব্দ করেছে সেনাবাহিনী। জব্দকৃত এসব মালামালের মূল্য ৩৮ লক্ষাধিক টাকা বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (২৯ মার্চ) সন্ধ্যা ৬টার সময় মাটিরাঙ্গা উপজেলার বজেন্দ্র কারবারি পাড়া থেকে এসব জিনিস জব্দ করা হয়। এ ঘটনায় কলিসা ত্রিপুরা নামে একজনকে আটক করেছে সেনাবাহিনী।

আটককৃত ব্যক্তি ও জব্দকৃত বন্যপ্রাণীর চামড়াসহ রাত সোয়া ১১টার দিকে মাটিরাঙ্গা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। বাকি জব্দকৃত ভারতীয় অবৈধ পণ্য কাস্টমসে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

মাটিরাঙ্গা সেনা জোন ও পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যার দিকে জোন সদর হতে সেনাবাহিনীর দু’টি পেট্রোল বজেন্দ্র কারবারি পাড়ার কলিসা ত্রিপুরার বাড়িতে অভিযান চালায়। এ সময় ভারতীয় অবৈধ ঔষধ CTZZ- 10 তিন লক্ষ সাইত্রিশ হাজার আটশত পিস ট্যাবলেট, TARGEET-100 ৩৮ হাজার ৩ শত ২০ পিস ট্যাবলেট ও এক বস্তা অজ্ঞাত প্রাণীর চামড়াসহ ভারতীয় মালামাল উদ্ধার করা হয়। এসব মালামালসহ কলিসা ত্রিপুরাকে আটক করে মাটিরাঙ্গা জোন সদরে নেয়া হয়। জিজ্ঞাসা শেষে বন্যপ্রাণীর চামড়াসহ তাকে রাতে থানা পুলিশের কাছে হস্তান্তর করে সেনাবাহিনী। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকারিয়া।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply