বাংলার প্রথম ‘কপ ইউনিভার্স’ নিয়ে আসছেন সৃজিত

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি

বলিউড ও দক্ষিণী সিনেমার দাপটে কিছুটা হলেও ফিকে হয়ে গেছে পশ্চিমবঙ্গের টালিউড। তবে পায়ের নিচে হারিয়ে যাওয়া মাটি ফিরে পেতে বছরের শুরু থেকেই ময়দানে নেমেছেন সব তারকারা। জানা গেছে, এবারের দুর্গাপূজায় সবচেয়ে বড় ধামাকা নিয়ে আসছেন নন্দিত পরিচালক সৃজিত মুখার্জি। টলিপাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে, জনপ্রিয় তারকাদের এক সুতোয় বাধতে চলেছেন তিনি। এসভিএফের সঙ্গে হাত মিলিয়ে ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চি দা’ সিনেমার প্রিক্যুয়েল আনছেন এ পরিচালক।

বাংলার প্রথম কপ ইউনিভার্স তৈরি হচ্ছে এবারের পূজাতেই। ‘২২শে শ্রাবণ’ এবং ‘ভিঞ্চি দা’-র জোড়া প্রিক্যুয়েল নিয়ে আসছেন জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জি। এমন এক গল্প যেখানে প্রবীর রায়চৌধুরী রূপী প্রসেনজিৎ চট্টাপাধ্যায় ও বিজয় পোদ্দার রূপী অনির্বাণ ভট্টাচার্য কাজ করবেন একসাথে।

পূজায় সৃজিতের শেষ সিনেমা ছিল ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘গুমনামি’। তার আগে  ‘ইয়েতি অভিযান’ ও ‘এক যে ছিল রাজা’ সিনেমা দুটি পূজাতেই মুক্তি পেয়েছিল। ৩ বছর পর আরও একবার শারদীয়াকেই ‘পাখির চোখ’ করতে চলেছেন সৃজিত। তবে ফিরছেন যখন, তখন তিনি যে রীতিমতো প্রস্তুতি নিয়েই ফিরবেন, তা জানতো টালিউড।

সৃজিতের নতুন সিনেমা নিয়ে জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। এসভিএফ এর অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি একটি ছবি টুইটারে পোস্ট করেন সম্প্রতি। যেখানে এক ফ্রেমে ধরা দিয়েছেন রাজ চক্রবর্তী O সৃজিত মুখোপাধ্যায়। সে পোস্ট দেখেই শুরু হয় জোর জল্পনা। তা হলে কি পুজোয় দুই সফল পরিচালক একসঙ্গে সিনেমা করছেন?

তবে আপাতত তেমনটা হচ্ছে না। সৃজিত একাই আসছেন তার ‘কপ ইউনিভার্স’ নিয়ে। তবে চমক সেখানেই শেষ নয়। টালিউডের ‘ফার্স্ট বয়’ বেশ আটঘাট বেঁধেই নামছেন মাঠে। তার সিনেমায় দেখা যাবে যিশু সেনগুপ্ত ও শুভশ্রীকেও। যদিও যিশুর সঙ্গে এখনও চুক্তি চূড়ান্ত হয়নি। তবে শোনা যাচ্ছে, বহুদিন পর যিশুর সঙ্গে আবার জুটি বাধতে পেরে উচ্ছ্বসিত সৃজিত। এক সময় যিশু যে সৃজিতের পছন্দের নায়কদের তালিকায় একদম শীর্ষে থাকতেন, তা টালিউডে প্রায় সকলেরই জানা।

পুজোর লড়াইয়ে যাতে কোনোভাবেই পিছিয়ে না পড়ে, তারই প্রয়াস এ সিনেমা। জানা গেছে, পরিচালক সম্প্রতি এ সিনেমার গল্প লিখলেও তার ভাবনা অনেকদিনের। ‘দ্বিতীয় পুরুষ’ লেখার পর থেকেই মাথায় এমন ভাবনা আসে তার। সৃজিত নিজেও অনেকবার বহু ঘরোয়া আড্ডায় জানিয়েছেন যে, তার কাছে এমন আবদার বহু দর্শকের কাছ থেকেও এসেছে। শোনা যাচ্ছে, অভিনেতাদের ডেট চূড়ান্ত হলেই শুরু হবে সিনেমার শুটিং।

/এসএইচ
       


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply