সাকিবের ‘ফাইফার’; ম্যাচে টাইগারদের আধিপত্য

|

ফাইল ছবি।

প্রতি ওভারে ১৩ রানের বেশি করতে হবে, এমন সমীকরণ সামনে রেখে ব্যাট করতে নেমে সবচেয়ে খারাপ সূচনাই করেছে আয়ারল্যান্ড। তাসকিন আহমেদের করা প্রথম বলেই উড়ে গেছে অধিনায়ক পল স্টার্লিংয়ের স্ট্যাম্প! এরপরের বাকি সময়টুকুতে একা রাজত্ব করেছেন সাকিব আল হাসান। ৩ ওভারেই তিনি তুলে নিয়েছেন আইরসিহদের ৫ উইকেট। স্বাভাবিকভাবেই, ৫ ওভারের পাওয়ার প্লের মাঝেই শিরদাঁড়া ভেঙে যাওয়া আয়ারল্যান্ডের সামনে ম্যাচ ও সিরিজ বাঁচানোর সম্ভাবনা এখন খুবই ক্ষিণ।

১৭ ওভারে ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একদম শুরুতেই স্টার্লিংয়ের গুরুত্বপূর্ণ উইকেট হারায় আয়ারল্যান্ড। পরের ওভারে আক্রমণে আসেন সাকিব, আর তুলে নেন লোরকান টাকারের উইকেট। পরের দুই ওভারেই জোড়া শিকার করেছেন সাকিব। নিজের দ্বিতীয় ওভারে রস অ্যাডেয়ার ও গ্যারেথ ডেলানিকে প্যাভিলিয়নে পাঠান সাকিব। তৃতীয় ওভারেও এর পুনরাবৃত্তি ঘটান বিশ্বসেরা এই অলরাউন্ডার। জর্জ ডকরেল ও হ্যারি টেকটরকে আউট করে নিজেরে অর্জনে আরও এক ‘ফাইফার’ যুক্ত করেন সাকিব। শেষ ওভারে আর কোনো উইকেট পাননি বলে ছাপিয়ে যাওয়া হয়নি টি-টোয়েন্টিতে নিজের ব্যক্তিগত সেরা বোলিং ফিগার। তবে, ৪ ওভারে ২২ রানে ৫ উইকেট অবশ্যই বিবেচিত হতে পারে ম্যাচ জয়ী পারফরমেন্স হিসেবে।

প্রতিবেদনটি লেখার সময় আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৬৪ রান। জয়ের জন্য এখনও তাদের দরকার ৪৮ বলে ১৩৯ রান। এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের রেকর্ড ফিফটির সাথে রনি তালুকদার, সাকিব আল হাসান ও তাওহীদ হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে ১৭ ওভারে ৩ উইকেটে ২০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। সিরিজে ১-০’তে এগিয়ে আছে সাকিব বাহিনী।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply