ডাব চুরি করতে গিয়ে গাছেই অজ্ঞান কিশোর, ৬ ঘণ্টা পরে উদ্ধার

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের মধুখালী পৌর সদরের পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে একটি নারিকেল গাছ থেকে ডাব চুরি করতে গিয়ে গাছেই অজ্ঞান হয়ে আটকে পড়া কিশোরকে ৬ ঘণ্টা পরে উদ্ধার করা হয়েছে। ৯৯৯ নম্বরে ফোন পেয়ে স্থানীয় থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত সাড়ে আটটার দিকে ওই কিশোর গাছে উঠে। রাত দেড়টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করে। ওই কিশোরের বয়স ১৫ বছর।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনগত রাত সাড়ে আটটার দিকে ডাব পাড়ার উদ্দেশে ওই কিশোর ডাব গাছে ওঠে। গাছে ওঠার পরে কোনো কারণে ওই কিশোর অজ্ঞান হয়ে যায়। নারিকেল গাছটি বেশ বড় হওয়ার কারণে ওই কিশোরকে উদ্ধার করতে না পেরে ৯৯৯ নাম্বারে ফোন করে। পরে মধুখালী থানা পুলিশ, মধুখালী ফায়ার সার্ভিস ও ফরিদপুর জেলা ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় চার ঘণ্টা চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করে।

মধুখালী ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান গোলাম কিবরিয়া বলেন, রাত ১০টার দিকে ৯৯৯ নম্বরের মাধ্যমে ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছে রাত দেড়টার দিকে তাকে উদ্ধার করা হয়। নারকেল গাছটি বেশ বড় হওয়ায় আমাদের ফায়ার সার্ভিস অফিসে যাবতীয় সরঞ্জাম না থাকার কারণে ফরিদপুর জেলা ফায়ার সার্ভিস একটি ইউনিটের সাহায্য নেয়া হয়।

মধুখালী পৌরসভার প্যানেল মেয়র আনিসুর রহমান লিটন বলেন, ডাব পাড়ার উদ্দেশে ওই কিশোর গাছে উঠে আর নামতে পারছিল না। পরে গাছেই অজ্ঞান হয়ে যায়। স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা রাত দেড়টার দিকে তাকে উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, যতটুকু জানতে পেরেছি ওই ছেলেটি ডাব, সুপারিসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে। সে ডাব চুরির উদ্দেশে গাছে উঠার পর গাছটি অনেক বড় হওয়ায় আর নামতে পারেনি। পরে ভয়ে গাছের উপরই অজ্ঞান হয়ে যায়। স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধার করে। উদ্ধার হওয়া ওই কিশোরকে রাতেই মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply