জন উইক চ্যাপ্টার ফোর: ৩ ঘণ্টার মুভিতে রিভসের ৩৮০ শব্দের সংলাপ!

|

ছবি: সংগৃহীত

জন উইক সাধারণত খুব বেশি কথা বলেন না। তবে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ‘জন উইক: চ্যাপ্টার ফোর’ মুভিতে আরও কম বলবেন আততায়ী ‘জন উইক’ চরিত্রে অভিনয় করা জনপ্রিয় হলিউড তারকা কিয়ানু রিভস। সম্পাদনার টেবিলে কাটছাঁটের পর ৩ ঘণ্টার এই মুভিতে থাকবে তার ১০৩ লাইনের সংলাপ, যার শব্দ সংখ্যা মাত্র ৩৮০! ১৬৯ মিনিটের এই মুভিতে তিন ভাগের এক ভাগ সংলাপ কিয়ানু রিভস সাড়বেন মাত্র এক কথায়।

ছবি: সংগৃহীত

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনটিতে বলা হয়েছে, জন উইকের প্রথম মুভির দৈর্ঘ্য ছিল ১০১ মিনিট। সেখানে কিয়ানু রিভসের সংলাপ ছিল মোট ৪৮৪ শব্দের। চতুর্থ কিস্তিতে গিয়ে আরও স্বল্পবাক জন উইক। ১৬৯ মিনিটে তিনি বলবেন মাত্র ৩৮০টি শব্দ। আর মুভির ট্রেলার যাদের দেখা হয়েছে, তারা এরই মধ্যে কিয়ানু রিভসের ১০ শতাংশ সংলাপই শুনে ফেলেছেন। মুভির প্রথম পঁচিশ মিনিটে যতো সংলাপ শোনা যাবে এই হলিউড তারকার মুখে, আড়াই মিনিটের এই ট্রেলারেই আছে তার চেয়ে বেশি!

জন উইক যে কথা কম বলবেন, তা এই মুভির চরিত্রগত দিক থেকেই নির্ধারিত। ‘জন উইক: চ্যাপ্টার ফোর’র পরিচালক চ্যাড স্ট্যাহেলস্কি এবং রিভস প্রাথমিকভাবে লেখা চিত্রনাট্যে জন উইক চরিত্রের জন্য লেখা প্রায় অর্ধেক সংলাপই মুছে ফেলেন। যে দৃশ্যে জন উইক এবং খলনায়ক মারকুইস ডি গ্রামন্ট (বিল স্কারসগার্ড) তাদের ডুয়েলের (দ্বন্দ্ব) নিয়মকানুন তুলে ধরেন, সেখানে চিত্রনাট্য কাটাছেড়ার পর বহাল থেকেছে রিভসের অর্ধেক সংলাপ। কিয়ানু রিভস তার কথোপকথনের বেশ কিছু অংশ কেটে ফেলেছেন। এরপর থেকেছে এক শব্দের কিছু উত্তর; যেমন, ‘পিস্তল’, ‘নো কোয়ার্টার’।

ছবি: সংগৃহীত

সংলাপ কাটছাঁটের ব্যাপারে কিয়ানু রিভসের প্রবণতা নিয়ে কৌতুকের ঢঙেই ওয়াল স্ট্রিট জার্নালের কাছে এই মুভির সহকারী চিত্রনাট্যকার মাইকেল ফিঞ্চ বলেন, কথা কম বলার ব্যাপারে তার নিবেদন সত্যিই অবাক করা মতো!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply