আলোকচিত্রী শহীদুল আলমকে হাসপাতালে নেয়া হয়েছে

|

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলোকচিত্রী, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহীদুল আলমকে হাইকোর্টের নির্দেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

বুধবার সকাল ৯টার দিকে ডিবি কার্যালয় থেকে শহীদুল আলমকে হাসপাতালে নেয়া হয়।

মঙ্গলবার তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় ৭ দিনের রিমান্ডে থাকা আলোকচিত্রী শহীদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউয়ে পাঠাতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

এর আগে, শহীদুল আলমকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ গতকাল রিট করেন। এতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ওসিকে বিবাদী করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত শনি ও রোববার ঝিগাতলা এলাকায় সংঘর্ষের বিষয়ে কথা বলতে বেশ কয়েকবার ফেসবুক লাইভে আসেন শহীদুল আলম।

রোববার রাতে ধানমন্ডির বাসা থেকে আলোকচিত্রী শহীদুলকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন নিয়ে রোববার আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দেন তিনি। এরপর, তাকে বাসা থেকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরে, তার বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে ওই মামলা হয়।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply