সুন্দরবনে কাঁকড়া শিকারে গিয়ে বাঘের আক্রমণে জেলে আহত

|

আহত জেলে আব্দুল ওয়াজেদ।

সাতক্ষীরা প্রতিনিধি:

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে কাঁকাড় শিকারে গিয়ে বাঘের আক্রমণে আব্দুল ওয়াজেদ (৪৫) নামে এক জেলে আহত হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তবে বন বিভাগ জানিয়েছে, সাতক্ষীরা রেঞ্জ নয়, চুরি করে সুন্দরবনের ভারতীয় অংশে গিয়ে বাঘের আক্রমণের শিকার হয়েছেন তিনি।

আহত জেলে ওয়াজেদ শ্যামনগর উপজেলার কৈখালি ইউনিয়নের ছোট ভেটখালী গ্রামের মৃত জব্বার আলী গাজীর ছেলে। বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে তাকে বাড়িতে ফিরিয়ে আনা হয়। এরআগে মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ৯টার দিকে বাঘের আক্রমণের শিকার হন তিনি।

আহতের ছোট ভাই লিয়াকত হোসেন জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে কাছিকাটার দাড়গাঙে কাঁকড়া শিকার করছিলাম। হঠাৎ একটি বাঘ ভাইয়ের ওপর হামলে পড়ে। এসময় নৌকায় থাকা গরানের লাঠি নিয়ে উচ্চস্বরে শব্দ করি ও বাঘের সাথে মোকাবেলার চেষ্টা করি। একপর্যায়ে বাঘটি ভাইকে ছেড়ে দিয়ে বনের মধ্যে চলে যায়। পরে তাকে উদ্ধার করে লোকালয়ে ফিরে এসেছি। নৌকায় আমরা দুজনই ছিলাম।

তিনি জানান, আহত ওয়াজেদের পিঠ, ঘাড় ও মাথার অংশ আক্রান্ত হয়েছে। তাকে এখন বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এমকেএম ইকবাল হোসাইন চৌধুরী বলেন, সুন্দরবনের ভারতীয় অংশে গিয়ে বাঘের আক্রমণের শিকার হয়েছেন তিনি। ভারতীয় অংশে চুরি করে কাকড়া ধরা ও মধু আনতে গিয়েছিল। সেখানেই আক্রমণের শিকার হয়। ভারতীয় বাঘ দ্বারা আক্রান্ত এই ব্যক্তি অবৈধ অনুপ্রবেশকারী। তার নামে সুন্দরবনে প্রবেশে কোনো পারমিট নেই।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply