২৯ ক্লাব মিলে দিবে বেতন; তবুও মেসিকে চায়

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুম শেষে কোন ক্লাবে পাড়ি জমাবেন লিওনেল মেসি? পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন, নাকি ক্লাব বদলে অন্য কোথাও নতুন ঠিকানা খুঁজে নেবেন, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। এমন পরিস্থিতিতে মেসিকে কিনতে নাকি একজোট হয়েছে মেজর সকার লিগে খেলা ২৯টি ক্লাব। তারা যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে, যুক্তরাষ্ট্রে মেসি যে ক্লাবেই খেলুক না কেন তার বেতন দিবে ২৯টি ক্লাবের সকলে মিলে। খবর গোল ডটকমের

চ্যাম্পিয়নস লিগ থেকে পিএসজির বিদায় এবং ক্লাব সমর্থকদের দুয়ো শোনার পর থেকে মেসির ক্লাব ছাড়ার গুঞ্জনের পালে বেশ হাওয়া লেগেছে। তার সম্ভাব্য গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল বার্সেলোনা, সৌদি ক্লাব আল-হিলাল এবং মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির নাম।

সংবাদপত্র ‘স্পোর্টস’ জানিয়েছে, মেসিকে সই করাতে মরিয়া আমেরিকার ক্লাব ইন্টার মায়ামি। মেজর সকার লিগে খেলা আরও কয়েকটি ক্লাব আগ্রহ দেখিয়েছে লিওর প্রতি। এই পরিস্থিতিতে মেসিকে কিনতে যে বিপুল পরিমাণ টাকা দরকার তা জোগানোর জন্য হাত মেলাতে পারে এই লিগে খেলা ২৯টি ক্লাব। তারা সবাই মিলে মেসির বেতনের টাকা দেবে। তার পরে মেসি ঠিক করবেন তিনি এই ২৯টি ক্লাবের মধ্যে কোন ক্লাবে খেলবেন। মায়ামি ছাড়া সেই দৌড়ে রয়েছে নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস ও আটলান্টা।

স্পোর্টস আরও জানায়, মেসি যদি নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে খেলেন, তবে বাকি ক্লাবগুলো কেনো বেতন দেবে? এর পক্ষে এমএলএসের যুক্তি হচ্ছে, মেসি এমএলএসে আসা মানে বিজ্ঞাপন ও মার্চেন্ডাইজিং থেকে লিগের আয় অনেক বেড়ে যাবে। যার সুফল শুধু মেসি যে ক্লাবে খেলবেন সেটি নয়, লিগের অন্য সব ক্লাবও ভোগ করবে। আর এ কারণে মেসির বেতন সবাইকে ভাগ করে দিতে হবে। মূলত মেসিকে আনতে মরিয়া এমএলএস এই যুক্তি দিয়েছে।

মেসিকে নিতে যে তারা আগ্রহী তা স্পষ্ট করে দিয়েছেন ইন্টার মায়ামির কোচ ফিল নেভিল। তিনি বলেছেন, আমি একবারও বলছি না মেসিকে নিতে চাই না। আমরা বিশ্বের সেরা ফুটবলারদের নিতে চাই। সেই তালিকায় মেসি ও সার্জিও বুস্কেটস রয়েছেন। এই ধরনের ফুটবলাররা মেজর সকার লিগে এলে লিগের ছবিটাই বদলে যাবে।

পিএসজির সঙ্গে মেসির সম্পর্ক খুব একটা ভালো জায়গায় নেই। ক্লাবের নতুন চুক্তিতে এখনও সই করেননি তিনি। এর মধ্যে সৌদি আরবে দেখা গিয়েছে মেসির বাবা ও এজেন্ট জর্জেকে। সৌদির ক্লাব আল হিলালও মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। এই পরিস্থিতিতে তিনি কী সিদ্ধান্ত নেন সে দিকেই তাকিয়ে সবাই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply