উত্ত্যক্ত করায় স্কুলছাত্রীর আত্মহত্যা, লাশ নিয়ে সড়ক অবরোধ

|

স্টাফ রিপোর্টার, যশোর:

যশোরের ঝিকরগাছায় স্কুলছাত্রী অনি রায় (১৩) আত্মহত্যার ঘটনায় লাশ নিয়ে প্রতিবাদ মিছিল ও সড়ক অবরোধ করে গ্রামবাসী ও সহপাঠীরা। পরে পুলিশের আশ্বাসে সড়ক ছেড়ে দেয় গ্রামবাসী।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকালে ময়নাতদন্ত শেষে হাসপাতাল থেকে লাশ নেয়ার পরে এই মিছিল করা হয়। এ সময় অনি রায়ের লাশ কাঁধে নিয়ে হাসপাতাল মোড় থেকে উপজেলা মোড় পর্যন্ত মিছিল নিয়ে যায় এলাকাবাসী।

মিছিলে অনি রায়কে উত্ত্যক্তকারী বখাটেদের বিচার দাবি করা হয়। পরে উপজেলা মোড়ে মহাসড়ক বন্ধ করে দিয়ে ঘণ্টাব্যাপী অবস্থান নেয় তারা। এ সময় তারা উত্ত্যক্তকারী সাকিব ও বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদের নামে স্লোগান দেয়। পরে ঝিকরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত গিয়ে তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে অবরোধকারীরা সড়ক ছেড়ে দেয়।

জানা যায়, সোমবার সকাল সাড়ে দশটার দিকে স্কুলের কোচিং থেকে ফিরে ঝিকরগাছা বি.এম হাইস্কুলের সপ্তম শ্রেণির শিক্ষার্থী অনি রায় (১৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। নিহতের পরিবারের দাবি, ইভটিজিংয়ের শিকার হয়ে তাদের মেয়ে আত্মহত্যা করেছে। সে পৌর সদরের মিস্ত্রীপাড়া এলাকার প্রবাসী গৌতম রায়ের মেয়ে।

নিহতের ভাই অর্ঘ্য রায় জানান, প্রতিদিনের মতো তার বোন স্কুলে কোচিংয়ের জন্য যায়। কোচিং থেকে ফিরে কাউকে কিছু না বলেই নিজের ঘরে গলায় শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে ঘরের দরজা ও ভেন্টিলেটর ভেঙে তাকে উদ্ধার করা হয়। অর্ঘ্য দাবি করেন- তার বোন স্কুল থেকে ফেরার পথে কিছু
বখাটে তাকে উত্ত্যক্ত করে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply