মানিকগঞ্জে মাদক বিরোধী অভিযানে ডিবি পুলিশের ওপর হামলায় আহত ৬

|

আটককৃত দুই আসামি।

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জের সিঙ্গাইরে এক মাদক উদ্ধার অভিযানে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ডিবির এক উপ-পরিদর্শকসহ ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে আয়োজিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশের ডিএসবি শাখা থেকে এ তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত ২ জন হলেন, পূর্ব ভাকুম গ্রামের মো. শাহীনুর ইসলাম (৩৪) ও শাহীনুরের ছোট ভাই আহাদুল নূর (২৮)।

প্রেস বিজ্ঞপ্তি ও ডিবি সূত্রে জানা গেছে, পূর্ব ভাকুম গ্রামে দীর্ঘ দিন ধরে হেরোইনের ব্যবসা করে আসছিলেন শাহীনুর। সোমবার (২৭ মার্চ) বিকেল পাঁচটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই গ্রামে অভিযান চালায় একদল ডিবি সদস্য। অভিযানের সময়ে শাহীনুরের কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার ও তাকে আটক করা হয়। এরপর আকস্মিক ‘বাঁচাও বাঁচাও’ বলে শাহীন চিৎকার শুরু করলে শাহীনুরের ছোট ভাই আহাদুল নূর, ভাগ্নে সুজাত হোসেন, মা আসমা বেগম ও স্ত্রী লিপি আক্তারসহ আরও অজ্ঞাত ৩-৪ জন শাহীনুরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। এ সময় সুজাত হোসেন লোহার রড নিয়ে ডিবি সদস্যদের ওপর হামলা করেন। এতে ডিবির এসআই আসাদ মিয়া, কনস্টেবল সাদেক আলী, ইব্রাহিম মিনা, শরীফুল ইসলাম, রাসেল মিয়া ও তানভীর ভূঁইয়া আহত হন। এ সময় শাহীনুর ও সুজাতকে আটক করা গেলেও অন্যরা পালিয়ে যান। পরে আহত ডিবি সদস্যরা জেলা সদর জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ডিবি পরিদর্শক মোশাররফ হোসেন জানান, এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে সিঙ্গাইর থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শাহীনুরের বিরুদ্ধে ও পুলিশের ওপর হামলার অভিযোগে সুজাত, আসমা বেগম ও শাহীনুরের স্ত্রী লিপি আক্তারসহ অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়েছে।

ডিবি পরিদর্শক মোশাররফ হোসেন আরও বলেন, দুইজনকে গ্রেফতার করা গেলেও অন্যরা পালিয়ে গেছে। সোমবার দুপুরে গ্রেফতার দুই আসামিকে থানায় হস্তান্তর করা হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply