সাকিবের রেকর্ড ভাঙলেন তাসকিন

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৭ বলের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে হৈচৈ ফেলে দিয়েছেন তাসকিন আহমেদ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের বোলারদের সবচেয়ে কম বলের মধ্যে ৪ উইকেট নেয়ার রেকর্ড এটি। এর আগে, ৮ বলে ৪ উইকেট নেয়ার রেকর্ড ছিল সাকিব আল হাসানের। এই অলরাউন্ডার ৮ বলের মধ্যে ৪ উইকেট নিয়েছিলেন দুইবার।

এই রেকর্ডে নিজেকে ভেঙে আবারও নতুন করে যে গড়েছেন সে-ই বার্তা দিলেন দেশের ক্রিকেটের অন্যতম পেস ভরসা তাসকিন আহমেদ। যতবারই হোঁচট খেয়েছেন ততবারই ফিরে এসেছেন দ্বিগুণ শক্তি সঞ্চার করে। ২২ গজের রাজত্বে বল হাতে শাসন করে চলেছেন প্রতিপক্ষ ব্যাটারদের। বাউন্স, ইয়র্কার কিংবা স্লোয়ারে বিভ্রান্ত করে চলেছেন প্রতিনিয়ত।

ছবি: সংগৃহীত

এদিন, আইরিশদের বিপক্ষে তাসকিনের করা প্রথম ওভারের প্রথম বলে লরকান টাকারের স্ট্যাম্প ভাঙার পর চতুর্থ বলে ভয়ঙ্কর হয়ে ওঠা পল স্টার্লিংয়ের স্ট্যাম্পও ভাঙেন এই পেসার৷ পরের বলেই ফেরান জর্জে ডকরেলকে শামিমের ক্যাচ বানিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তুলেন তাসকিন। হ্যাটট্রিক করতে না পারলেও নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই হ্যারি টেক্টরের উইকেট নিয়ে সাকিবের রেকর্ড ভাঙেন এই পেসার।

তাসকিনের বদলে যাওয়ার নেপথ্যে কাজ করছে পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের নার্সিং। নিজের খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা দিয়ে ঢেলে সাজাচ্ছেন বাংলাদেশের পেস আক্রমণ।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply