শহিদুল আলমকে হাসপাতালে চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ

|

আলোকচিত্রী ও সমাজকর্মী শহিদুল আলমকে হাসপাতালে চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার এক রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে একটি বোর্ড গঠন করে আগামী বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল ১০টায় প্রতিবেদন দেওয়ার জন্যও নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে শহিদুল আলমকে ৭ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। সোমবার সন্ধ্যায় আইসিটি আইনে করা মামলায় পুলিশ তার দশ দিনের রিমান্ড চায়।

সোমবার বিকালে ডিবি পুলিশের উত্তরের পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় রমনা থানায় মামলা করেন।

এর আগে সোমবার সকালে শহিদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদ দাবি করেন, রোববার রাত ১০টার কিছু পর ধানমণ্ডির বাসা থেকে শহিদুল আলমকে ডিবি পরিচয়ে নিয়ে যাওয়া হয়। লিফট থেকে নামিয়ে গাড়িতে তোলার সময় শহিদুল আলমের চিৎকার শুনে বের হয়ে আসেন তিনি। ডিবি পরিচয়ের লোকজন যাওয়ার সময় সিসি ক্যামেরার ফুটেজ-সংরক্ষণের ডিভিআর বক্সও নিয়ে যায় বলে অভিযোগ করেন তারা।

সেদিন রাতেই এ বিষয়ে ধানমন্ডি থানায় অভিযোগ করেন শহিদুল আলমের স্ত্রী। পরদিন সকালে মহানগর গোয়েন্দা অফিসে যোগাযোগ করা হলে সেখান থেকে পরিবারের সদস্যদের আসতে বলা হয়।

আটকের আগে, শহিদুল আলম দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় কথা বলেন বলে জানা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply