এক মাসের মধ্যে রাহুলকে সরকারি বাড়ি ছাড়ার নির্দেশ

|

লোকসভার সদস্য পদ খারিজের পর এবার আগামী এক মাসের মধ্যে সরকারি বাড়ি ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। খবর এনডিটিভির।

সোমবার (২৭ মার্চ) প্রকাশিত এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, আইনসভার সদস্য হিসেবে তুঘলক লেনের যে বাংলো রাহুল পেয়েছেন তা ছাড়ার জন্য আজ একটি নোটিশ দিয়েছে লোকসভা হাউজিং প্যানেল। তবে কংগ্রেস থেকে জানানো হয়েছে যে, এ ব্যাপারে গুজরাটের আদালতে আপিল করবেন রাহুল, তাই নোটিশটি এখনও গ্রহণ করা হয়নি।

এর আগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পারিবারিক নাম ও পদবী নিয়ে মন্তব্যের জেরে দুই বছরের কারাদণ্ড হয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। সেইসাথে লোকসভার সদস্য পদও হারান তিনি। 

উল্লেখ্য, ২০১৯ সালে কর্ণাটকে এক নির্বাচনী প্রচারে ‘মোদি’ পদবি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাহুল গান্ধী। দুর্নীতিগ্রস্ত পলাতক ললিত মোদি ও নিরব মোদির নাম ধরে জানতে চেয়েছিলেন, ‘কেন চোরদের পদবি ‘মোদি’ হয়? এ মন্তব্যের জেরে তখন রাহুলের বিরুদ্ধে মানহানির অভিযোগে একটি মামলা দায়ের করেন গুজরাটের বিজেপি নেতা পূর্ণেশ মোদি। গত ২৩ মার্চ সে মামলায় রায়ে রাহুলের ২ বছরের কারাদণ্ড হয়। ভারতের জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী, পরেরদিন ২৪ মার্চ লোকসভা সচিবালয় রাহুলের আইনসভার সদস্যপদ খারিজ করে দেয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply