এক ওভারে তাসকিনের তিন আঘাতে থামলো আইরিশ ঝড়

|

ফাইল ছবি।

শুরুটা করেছিলেন হাসান মাহমুদ। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৮ ওভারে ১০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের ঝড় থামিয়েছিলেন এই ডানহাতি পেসার। পরের ওভারে আক্রমণে এসে তাসকিন আহমেদ পাল্টে দেন ম্যাচের গতিপথ। এক ওভারেই তিন উইকেট তুলে নিয়ে ম্যাচে বাংলাদেশকে দারুণভাবে ফিরিয়ে আনেন এই স্পিডস্টার।

চট্টগ্রামে হাই-স্কোরিং ম্যাচে বৃষ্টির কারণে পণ্ড হবার পথে ছিলো বাংলাদেশ-আয়ারল্যান্ডের ১ম টি-টোয়েন্টি ম্যাচটি। স্বাগতিকরা তাদের ইনিংসও শেষ করতে পারেনি বৃষ্টির কারণে। ৪ বল আগে ৫ উইকেটে ২০৭ রানে থামতে হয় তাদের। প্রায় দুই ঘণ্টা বৃষ্টি কমার জন্য অপেক্ষা করতে হয় দুই দলকে। ৫টা ৪০ মিনিটে খেলা শুরু করার জন্য আউটফিল্ড ঠিক করেছে মাঠ কর্মীরা। ৮ ওভারে ১০৪ রান করতে ওভার প্রতি ১৩ করে তুলতে হবে আইরিশদের।

সেই লক্ষ্যে শুরুটা ভালো করেন দুই আইরিশ ওপেনার। পল স্টার্লিং ও রস অ্যাডেয়ার ২ ওভারে ৩২ রান তুলে আইরিশদের নিয়ে আসেন জয়ের পথে। কিন্তু হাই স্কোরিং এই টি-টোয়েন্টিতে ক্ষণে ক্ষণে পাল্টেছে ম্যাচের রঙ। দুর্দান্ত ইয়র্কারে অ্যাডেয়ারকে সাজঘরে পাঠান হাসান মাহমুদ। পরের ওভারে তাসকিন তুলে নেন লোরকান টাকার, পল স্ট্রাল্লিং ও জর্জ ডকরেল। শেষ দুইজনকে দুই বলে আউট করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন এই স্পিডস্টার। হ্যাটট্রিক না পেলেও আয়ারল্যান্ডের মিডল অর্ডার ধসিয়ে দিয়েছেন এই ইনফর্ম পেসার।

প্রতিবেদনটি লেখার সময় আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬৫ রান। জয়ের জন্য এখনও তাদের করতে হবে ১২ বলে ৩৯ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply