রংপুরে সালিশী বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে আহত অন্তত ২০

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীর বাহাদুর সিং এলাকায় রাস্তার জমি নিয়ে বিরোধের জেরে ডাকা সালিশী বৈঠকে দুপক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এ ঘটনায় ১৬ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) রাত পৌনে ১২টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

হাসাপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, রংপুর মহানগরীর বাহাদুর সিং এলাকার বাসিন্দা নুরুল আমীন ও সোহানুর রহমান হাসুর মধ্যে চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলছিল। এর মধ্যেী, তাদের মধ্যে এক দফা মারামারি ও মামলার ঘটনা ঘটেছে। এ সমস্যা সমাধানের জন্য রোববার (২৬ মার্চ) দিবাগত রাত ১০টার দিকে স্থানীয় রাজনীতিক ও গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে একটি সালিশী বৈঠক বসে। সালিশ চলাকালীন রাত পৌনে ১২টার দিকে হাসুর লোকজন হঠাৎ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালালে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে অন্তত ২০ জন আহত হয়। এরমধ্যে গুরুতর আহত অন্তত ১৬ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন মুহুর্তে আরও বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে পুলিশ।

নুরুল আমীনের অভিযোগ, সালিশী বৈঠকে সমাধান না করে উল্টো আমাদের ওপর হামলা চালিয়েছে হাসু ও তার লোকজন। তারা যে প্রভাবশালী এটাই তারা প্রমাণ করতে চাইছে। তারা আমার জমির ওপর দিয়ে চলাচল করে অথচ তারা আমিসহ আমাদের পরিবারের লোকজনকে এভাবে মারলো! আমি এর উপযুক্ত বিচার চাই। এর আগেও তারা আমাদের ওপর হামলা করেছে। আমি ন্যায় বিচার চাই। আমি মামলার এজহার দায়ের করেছি। মামলা গ্রহন করে দ্রুত আসামীদের গ্রেফতার করা হোক।

অভিযুক্ত হাসুর পক্ষের একজন জানান, তারাই আমাদের ওপর হামলা করেছে, আমরা প্রতিহত করেছি মাত্র।

এ প্রসঙ্গে রংপুর মেট্রোপলিটন পরশুরাম থানার ওসি রবিউল ইসলাম জানান, নিজেদের ভাগিগোষ্ঠির মধ্যে রাস্তা নিয়ে বিরোধ সমাধানের সালিশী বৈঠকে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা শুনেছি। সেখানকার পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। তারা আইনগত ব্যবস্থা নিতে চাইলে আমরা সেভাবে ব্যবস্থা গ্রহণ করবো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply