কুমিল্লায় দুই ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার সদর দক্ষিণে দুই নাবালক সৎ ভাইকে হত্যার দায়ে বড় ভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছেন কুমিল্লার আদালত। সোমবার (২৭ মার্চ) এ রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রাজজ ৫নং আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আল শফিউল ইসলাম ওরফে ছোটন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দক্ষিণ রসুলপুর গ্রামের আবুল কালাম প্রকাশ আবুলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি সৎ ভাই মো. আল সফিউল ইসলাম ওরফে ছোটন সৎ মায়ের ঘরে দুই ভাই মেহেদী হাসান জয় (৮) এবং মেজবাউল হক মনিকে (৬) গলা টিপে ও বালিশ চাপায় শ্বাসরোধে হত্যা করে। পরে দরজা-জানালা বন্ধ করে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীদের মা রেখা বেগম বাদী হয়ে সৎ ছেলে মো. আল সফিউল ইসলাম ওরফে ছোটনকে (২৩) আসামি করে একইদিন রাতে কুমিল্লা সদর দক্ষিণ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১৬ সালের ১ মার্চ তাকে গ্রেফতার করে পুলিশ। হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিলে আদালত দীর্ঘ শুনানি শেষে ২০ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, যুক্তিতর্ক, আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা শেষে বিজ্ঞ আদালত আসামির মৃত্যুদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

এ সময় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন, এপিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম এবং আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. কাইমুল হক রিংকু।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply