বৃষ্টিতে হলো না নতুন রেকর্ড; ৪ বল আগেই ২০৭ রানে থামলো ইনিংস

|

ঝড়ো ফিফটি হাঁকিয়েছেন রনি তালুকদার। ছবি: সংগৃহীত

রোববার (২৬ মার্চ) রাতে দক্ষিণ আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই যেন আজ শুরু করলো টাইগাররা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচটিতে বাগড়া দিয়েছে বৃষ্টি। খেলা থামার আগ পর্যন্ত আইরিশদের বিপক্ষে প্রথমে ব্যাট করে বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভার ২ বলে ৫ উইকেটে ২০৭ রান। টাইগারদের ইনিংস শেষ হয়েছে বলে এরইমধ্যে নিশ্চিত হওয়া গেছে। আয়ারল্যান্ডের টার্গেট নির্ধারিত হবে ডাকওয়ার্থ লুইস মেথড অনুসারে।

টস হেরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য এক শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার। ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে ৮১ রান তুলে রেকর্ডও গড়েন রনি তালুকদার আর লিটন দাস। ৪৩ বলে ৯১ রানের জুটি ভাঙে ক্রেগ ইয়াংয়ের বলে স্টার্লিং এর হাতে ক্যাচ দিয়ে লিটন দাস ফিরলে। আউট হবার আগে তার ব্যাট থেকে আসে ২৩ বলে ৪৭ রানের ঝকঝকে ইনিংস। যেখানে ছিল ৩টি ছয় আর ৪টি চারের মার।

ছবি: সংগৃহীত

লিটন অর্ধশতক না করতে পারলেও টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন রনি তালুকদার। মাত্র ২৪ বলে অর্ধশতকের মাইলফলক স্পর্শ করেন রনি। দলীয় ১১৮ রানে নাজমুল শান্ত আউট হলেও ভাটা পড়েনি রানের খাতায়। ৩৮ বলে ৭টি চার আর ৩টি ছয়ের সাহায্যে ৬৭ রান করে হিউমের বলে বোল্ড হয়ে ফেরেন রনি।

ছবি: সংগৃহীত

এরপর শামীম পাটোয়ারীর ২০ বলে ৩০, তৌহিদ হৃদয়ের ৮ বলে ১৩ আর শেষ দিকে অধিনায়ক সাকিব আল হাসানের অপরাজিত ১৩ বলে ২০ রানে ভর করে দুইশো রানের কোটা পার করে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়ার রেকর্ডের চেয়ে ৯ রান দূরে থাকতেই থেমে যেতে হয়েছে বাংলাদেশকে। শেষ চার বল খেলা হলে হয়তো ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে করা ২১৫ রানের সর্বোচ্চ রানের লক্ষ্য পার করে ফেলতো টাইগাররা।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply