বার্সেলোনায় প্রত্যাবর্তন করতে হলে মেসিকে মানতে হবে ৩ শর্ত

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনায় প্রত্যাবর্তন করতে হলে লিওনেল মেসিকে মানতে হবে তিনটি শর্ত। যেখানে বেতন কমানোসহ তরুণ নেতৃত্ব মেনে নেয়ার বিষয়টি স্থান পেয়েছে। তবে আর মাত্র তিন মাস পরেই পিএসজির সাথে শেষ হচ্ছে মেসির দুই বছরের চুক্তি। এই সময়ে চুক্ত নবায়ণ না হলে ফ্রি এজেন্ট হয়ে যাবেন এলএমটেন। খবর স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো

বেশ কয়েকদিন ধরেই বাতাস ভারী হচ্ছে মেসির বার্সেলোনায় প্রত্যাবর্তনের বিষয়টি নিয়ে। তবে এই আর্জেন্টাইন তারকার ফেরাটা যে সহজ হচ্ছে না সেটারই ইঙ্গিত দিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো। এক প্রতিবেদনে দৈনিকটি বলছে, এলএমটেনকে ফেরাতে কোনো তোড়তোড় নেই কাতালান ক্লাবটিতে। বরং বার্সায় প্রত্যাবর্তন করতে হলে মেসিকে মানতে হবে তিনটি শর্ত।

প্রথম শর্ত হিসেবে বার্সেলোনায় ফেরার ইচ্ছেটা নিজ থেকেই প্রকাশ করতে হবে লিওনেল মেসির। এক্ষেত্রে মেসির এজেন্ট, সাবেক সতীর্থ কিংবা কোচ জাভি হার্নান্দেজের মাধ্যমেও জানাতে পারবেন ক্লাবকে। তারপরই বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা বিষয়টি ভেবে দেখবেন বলে জানানো হয়েছে প্রতিবেদনে। দ্বিতীয় শর্ত হিসেবে প্রাধান্য দেয়া হয়েছে তরুণ নেতৃত্ব মেনে নেয়ার মানসিকতা। কাতালান ক্লাবটিতে শেষদিকে অধিনায়কত্বের আর্মব্যান্ড পরা মেসির দলের ওপর নিয়ন্ত্রণ থাকবে সীমিত।

আর তৃতীয় শর্ত হিসেবে থাকছে বেতনসীমা সংক্রান্ত নীতি। যার গ্যাঁড়াকলে বার্সেলোনার সাথে ২১ বছরের সম্পর্ক ছেদ করে প্যারিসে পাড়ি জমাতে হয়েছিল এই ফুটবলারকে। দ্বিতীয়বারের মতো ক্লাবটিতে যোগ দিতে হলে বেতন কমাতে হবে মেসির। অর্থাৎ পিএসজি থেকে প্রতি সপ্তাহে ৭ লাখ ৮৮ হাজার ডলার পারিশ্রমিক পাওয়া এই আর্জেন্টাইনকে কাতালান ক্লাবে নাম লেখাতে হলে কমাতে হবে বেতনের পরিমাণ।

তবে আরব্য রজনীর আলাদিনের দৈত্যের তিনটি ইচ্ছে পূরণের মতো কতখানি ফলপ্রসূ হবে বার্সেলোনার এমন সিদ্ধান্ত তা তিন মাস পরেই জানা যাবে। এই সময়ের মধ্যে পিএসজির সাথে চুক্তি নবায়ন না হলে ফ্রি এজেন্ট হয়ে যাবেন মেসি।

ক্যারিয়ারের প্রায় শেষ বিকেলে এসে দাঁড়িয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তবুও এমন পড়ন্ত বেলায় দলের জন্য অপরিহার্য সদস্য হিসেবে সবার উপরে থাকে তার নাম। মেসির হাত ধরেই এসেছে আর্জেন্টিনার ৩৬ বছরের অধরা স্বপ্ন। রেকর্ডসংখ্যক ব্যালন ডিঅর জিতে এই ফুটবলার নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply