কোচ হিসেবে আনচেলত্তিই প্রথম পছন্দ ব্রাজিলের

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ব্রাজিলের বিদায়ের পর কোচের দায়িত্ব ছাড়েন তিতে। এরপর নেইমারদের স্থায়ী কোচ নিয়োগের বিষয়ে এখনও আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিই হতে যাচ্ছেন ব্রাজিলের পরবর্তী কোচ। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এদনালদো রদ্রিগেসও স্বীকার করে নিলেন, তার প্রথম পছন্দ আনচেলত্তি। এই ইতালিয়ানকে কোচ হিসেবে পেতে উপযুক্ত সময়ের অপেক্ষায় আছেন তারা।

তিতে পদত্যাগের পর বর্তমানে ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন র‍্যামন মেনেজেস। তবে ম্যানেজেসের প্রথম অ্যাসাইনমেন্ট ব্যর্থতার মধ্য দিয়ে শুরু হয়। মরক্কোর কাছে হেরে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে কোচ ইস্যুতে সরাসরি গণমাধ্যমে কথা বলেছেন ব্রাজিলের ফুটবল ফেডারেশনের সভাপতি। রিয়াল মাদ্রিদের বর্তমান কোচ কার্লো আনচেলত্তির হাতে তুলে দিতে চায় নেইমার-ভিনিসিয়াসদের দায়িত্ব।

রয়টার্সকে দেয়া সাক্ষাৎকারে সিবিএফ সভাপতি এদনালদো রদ্রিগেস বলেন, আনচেলত্তি এমন একজন কোচ, তাকে শুধু ব্রাজিল সমর্থকেরা নয়, খেলোয়াড়রাও চায়। ব্রাজিলের যেখানেই যাই না কেনো প্রত্যেক স্টেডিয়ামে কোচ হিসেবে সমর্থকেরা তাকেই চায়।

তিনি আরও বলেন, আনচেলত্তি যেভাবে কাজ করেন এবং তার কাজ যতটা কার্যকর সেজন্য তার প্রশংসা করি আমি। তার কোনো আলাদা পরিচয়ের প্রয়োজন নেই। তিনি সত্যিই বিশ্বমানের একজন কোচ, তার অনেক অর্জন আছে। আমরা আশা করি, তিনি আরও বেশি কিছু করতে পারবেন। ব্রাজিল জাতীয় দলের নতুন কোচ হিসেবে তাকে পেতে পারি কিনা, আমরা দেখতে পাব।

উল্লেখ্য, রিয়ালের সঙ্গে আনচেলত্তির চুক্তির মেয়াদ আছে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply